• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরা জেলার আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩  

আমরাই মানুষ কে হিন্দু, কে মুসলিম, কে বৌদ্ধ আর কে খ্রিষ্টান কোন ভেদাভেদ নেই। আমাদের সকল ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের একটাই পরিচয় আমরা মানুষ। মানুষ-মানুষের সম্পৃতির বন্ধন অটুট রাখুক এই প্রত্যয়ে “আমার দেশ-সম্প্রীতির বাংলাদেশ” ¯েøাগানে বাংলাদেশ সম্মিলিত সাংস্কৃতিক জোট সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সাতক্ষীরায় অনুষ্ঠিত হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান ২০২৩।

সম্মিলিত সাংস্কৃতিক জোট সাতক্ষীরা জেলার আয়োজনে ১৬ সেপ্টেম্বর শনিবার সন্ধা ৭টায় সাতক্ষীরা শিল্পকলা একাডেমী চত্ত¡রে আমার দেশ-সম্প্রীতির বাংলাদেশ প্রতিপাদ্যে একঝাক শিশু, তরুণ ও গুণি শিল্পীদের স্বতস্ফুত অংশ গ্রহণে অনুষ্ঠিত হয় সংগীত, নৃত্য, আবৃত্তি, বৃন্দ আবৃত্তি ও নাট্য অনুষ্ঠান।

সাতক্ষীরা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক শেখ মোসফিকুর রহমান মিলটনের সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতেই সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সাতক্ষীরা জেলা শাখার সভাপতি বিশিষ্ট কণ্ঠশিল্পী আবু আফ্ফান রোজবাবু, সাধারণ সম্পাদক শামিমা পারভীন রতœা। অনুষ্ঠানে বক্তারা বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে মহান ভাষা আন্দলনের চেতনায় ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় সম্প্রীতির বন্ধনে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

ঈদ ও পূজা সহ সকল ধর্ম-বর্ণেও মানুষ এক সাথে আনন্দ করবো, উৎসব করবো এই হোক আমাদের প্রত্যাশা। অনুষ্ঠানে বক্তারা আরো বলেন আমার দেশ-সম্প্রীতির বাংলাদেশ প্রতিপাদ্যে দেশের ৬৪টি জেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রথম পর্বে দেশের ১০ জেলায় আজকে এই সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। দশ জেলার মধ্যে প্রথম পর্বে সাতক্ষীরা জেলাও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা সাহিত্য পরিষদের সভাপতি শহীদুর রহমান, উদীচী শিল্পীগোষ্ঠী সাতক্ষীরার সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, দেশ টিভির সাতক্ষীরা জেলা প্রতিনিধি সাংবাদিক শরিফুল্লাহ কায়ছার সুমন, চ্যানেল টোয়েন্টিফোর টিভির জেলা প্রতিনিধি সাংবাদিক আমেনা বিলকিস ময়না, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামরুল ইসলাম, আকতারুজ্জামান কাজল, সায়েম ফেরদৌস মিতুল, দিলরুবা রোজ, সেলিনা সুলতানা লিপি, নাহিদা পারভীন পান্না, কর্ণ বিশ্বাস কেডি প্রমুখ।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শিল্পী রোজবাবু, শামীমা রতœা, অনিশা, আসাদ, তৌফিক, শিরিনা, পূজা কর্মকার, দীপক, রাজু কুমার, পিনাক, পিয়াস। নৃত্যে অংশ গ্রহণ করেন গল্প, মিথিলা, তুলি, পূর্ণতা, সাব্বির, লিটন, মালিয়া, স্বর্ণা, পিয়া, তনাইয়া, মেধা, রিদিতা। আবৃত্তি করেন মনিরুজ্জামান ছট্টু, দিলরুবা রোজ, শামীমা রতœা, নাহিদা পান্না, মিতুল, শামীমা, লিপি, সিমি, গল্প, দীঘি, তনয়া, মালিহা, রোহান, জারিফ, ইস্পাহানি, স্বর্ণা, বিলকিস খাতুন, ছাব্বির। বৃন্দ আবৃত্তিতে সব্যসাচী আবৃত্তি সংসদ, আজমল স্মৃতি সংসদ, বর্ণমালা একাডেমি। অনুষ্ঠানে আজাদ আবুল কালাম’র রচনায়’ প্রতীক রুদ্র’র নির্দেশনায় ফানুস নাট্যদলের পরিবেশনায় ‘ঠিকানা বাংলাদেশ’ নাটক অনুষ্ঠিত হয়।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা