• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

আজকের সাতক্ষীরা

ওয়ানস্যুটারগানসহ বিএনপি নেতা মাছুম বিল্লাহ শাহিন আটক

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৩ জুন ২০২৩  

সাতক্ষীরা পৌর বিএনপি’র একাংশের আহবায়ক মাছুম বিল্লাহ শাহিন ওয়ানস্যুটারগানসহ শ্যামনগরের হায়বাতপুর মোড় থেকে আটক হয়েছে।

শ্যামনগর থানার সাব ইন্সপেকটর-এসআই জাহাঙ্গীর আলম জানান, শুক্রবার ভোর সাড়ে চারটার দিকে কয়েকজন ব্যাক্তি অস্ত্রসহ গোপালপুরের হাফিজুরের মাছের ঘেরের রাস্তাসংলগ্ন এলাকায় অবস্থান করছেন খবর পেয়ে অভিযান চালালে সেখান থেকে মাছুমবিল্লাহ শাহিন আটক হন।

এসময় তার কাছ থেকে সচল বুলেটভর্তি ওয়ানস্যুটারগান পাওয়া যায়। একই সাথে দুইটি তাজা বুলেটও পাওয়া যায়। অভিযানে অন্যান্যরা পালিয়ে যায়।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ-ওসি নুরুল ইসলাম বাদল জানান, আটককৃত মাছুমবিল্লাহ’কে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে প্রেরণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

ওসি বাদল আরও জানান, মোস্ট টেরর অনেকদিন ধরেই অস্ত্র বানানোর কাজে নিজেকে যুক্ত রাখার কথা প্রাথমিক ভাবে স্বীকার করেছে। শহরের প্রাণকেন্দ্রে বসেই চলতো এসব কর্মকান্ড। শহরের মোজহার পেট্রোল পাম্পের সামনে মাসুম বিল্লাহ শাহিনের বহুতল বিশিষ্ট ব্যবসা প্রতিষ্ঠান। যার নিচে কয়েকটি লেদের দোকান ভাড়া দেয়া রয়েছে।

এই ব্যবসা প্রতিষ্ঠানের পাশেই স্থানীয় বিএনপি নেতা করিম সিরাজী’র সহযোগিতায় বিভিন্ন ধরনের অস্ত্র ও গোলাবারুদ এই লেদগুলি থেকে ২০১৩ সাথে এ পর্যন্ত বিভিন্ন নাশকতামুলক কাজে ব্যবহার করা হতো। অবৈধ ও নিষিদ্ধ এই কাজে সহযোগিতা করেন দক্ষিণ পলাশপোল গ্রামের রবিউল জাহিদুল সহ অন্যান্যরা।

প্রসঙ্গত, মাছুমবিল্লাহ শাহিন গত বছরের জানুয়ারিতে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক তারিক ও রউফ কতৃক পৌর বিএনপি’র একটি একমিটির আহবায়ক নির্বাচিত হন। শাহিন সাতক্ষীরার পৌরসভার সাবেক কাউন্সিলর।

একই সাথে বাংলাদেশ পুলিশ কতৃক গ্রেপ্তারে রেড এলার্ট ঘোষিত চিহ্নিত সোনাচোরাকারবারী শফিউল্লাহ মনি বা গোল্ড মনি’র ভাই এই শাহিন বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকায় ১৫টি মামলার অভিযুক্ত আসামী। এছাড়াও বিএনপি নেতা ও সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক ভিপি আমানউল্লাহ আমান হত্যা মামলার চিহ্নিত আসামী।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা