• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় আন্তর্জাতিক নৃত্যদিবস উদযাপন

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৩  

“আমরা চলি, মৃত্যের ছন্দে-সম্প্রীতির আনন্দে” এই ¯েøাগানে সাতক্ষীরায় আন্তর্জাতিক নৃত্যদিবস ২০২৩ উদযাপন করা হয়েছে। নৃত্যশিল্পী সংস্থা সাতক্ষীরা ও জেলা শিল্পকলা একাডেমি সাতক্ষীরার যৌথ আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সাতক্ষীরায় আন্তর্জাতিক নৃত্যদিবস উদযাপন করা হয়েছে। আন্তর্জাতিক নৃত্যদিবস উদযাপন উপলক্ষে ২৯ এপ্রিল শনিবার সকাল সাড়ে ৯টায় শিল্পকলা একাডেমি চত্ত¡র থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শিল্পকলা একাডেমি চত্ত¡রে ফিরে এসে আনন্দ শোভাযাত্রা শেষ হয়।

সকাল ১০টায় নৃত্য শিল্পী সংস্থা সাতক্ষীরার সভাপতি নাসরিন খান লিপি নৃত্যদিবসের কর্মসূচি উদ্বোধন করেন। সকাল সাড়ে ১০টায় শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে বিভিন্ন একাডেমির শিশু শিল্পীদের অংশ গ্রহনে নৃত্যশিল্পী সংস্থা সাতক্ষীরার সাধারণ সম্পাদক নাহিদা পারভীন পান্না’র সঞ্চালনায় নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধা ৭টায় নৃত্য প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ ও লেডিস ক্লাব সাতক্ষীরার সভাপতি জেসমিন জাহান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সাতক্ষীরার সভাপতি আবু আফ্ফান রোজবাবু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোসফিকুর রহমান মিল্টন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শেখ সাহিদ উদ্দীন, সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামীমা পারভীন রতœা। এছাড়া উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য মাহফুজা পারভীন রুবি, জেলা আওয়ামী লীগের জনস্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ, সদস্য নাজমুন নাহার মুন্নি, পৌর আওয়ামী লীগ নেতা মীর মোস্তাক আলী।

নৃত্য প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন ভারতের নৃত্য প্রশিক্ষক পঙ্কজ কুমার, পূজা ও সাতক্ষীরার সুমাইয়া পারভীন ঝরা। সন্ধায় নৃত্য প্রতিযোগিতায় বিজয়ী শিশু শিল্পীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ ও লেডিস ক্লাব সাতক্ষীরার সভাপতি জেসমিন জাহান।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা