• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরার ১১৪৯টি ভূমি ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২১  

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই স্লোগান নিয়ে মুজিববর্ষ উপলক্ষে সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আবাসন সুবিধার আওতায় আনার জন্য জমি ও গৃহ প্রদান করা হয়েছে।

শনিবার সকালে সাতক্ষীরা প্রান্তে জেলা প্রশাসনের আয়োজনে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক এ এম মোস্তফা কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, সাতক্ষীরা ৩৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল আল-মাহমুদ পিএসসি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) আফজাল হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ডা. আবুল কালাম বাবলা, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ নাসেরুল হক, সদর সহকারি কমিশনার (ভূমি) মোঃ আসাদুজ্জামান, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইয়ারুল হক প্রমুখ। 

অনুষ্ঠানে সাতক্ষীরা সদর উপজেলায় ১৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবিসহ অতিথিবৃন্দ।

কর্মসূচির আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে সাতক্ষীরা জেলায় ১১৪৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়। একযোগে সাতক্ষীরা জেলাসহ সারা দেশে ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে একক গৃহ বিতরণ ও ৩ হাজার ৭শ’১৫ পরিবারকে ব্যারাকে পুনর্বাসন কর্মসূচি ভার্চুয়ালি উদ্বোধন করেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

উদ্বোধনী অনুষ্ঠান শেষে জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও কণ্ঠশিল্পী শামীমা পারভীন রত্মার সঞ্চালনায় সাতক্ষীরার শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা