• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরার শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা হচ্ছে-রবি

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৯  

সাতক্ষীরায় ৬মাস মেয়াদী জাপানী ভায়া প্রশিক্ষণ কোর্সের এবং ৬মাস মেয়াদী জাপানী ভাষাসহ care giver প্রশিক্ষণ কোর্সের ১ম ব্যাচের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকাল ০৪টায় সাতক্ষীরা সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)এর আয়োজনে সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মুছাব্বেরুজ্জামান’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর -০২আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘জননেত্রী শেখ হাসিনা দেশের বেকারত্ব দূরীকরণে শিক্ষিত বেকারদের প্রশিক্ষণের মাধ্যমে জনশক্তিতে পরিনত করছেন। বিদেশে কর্মসংস্থানের জন্য ভাষা শেখার বিকল্প নেই। ভাষা জানা থাকলে সকল সুবিধা ভোগ করা যায়। বিশে^র মধ্যে ভাষার জন্য জীবন দিয়েছে আমাদের বাঙালী জাতি। সাতক্ষীরার উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার দেওয়া সকল প্রতিশ্রুতি পর্যায়ক্রমে বাস্তবায়ন হচ্ছে। টিটিসির মাধ্যমে সাতক্ষীরার শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছে সরকার।

’ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো উপপরিচালক মো. ইলিয়াছ হোসেন সরকার, খুলনা অঞ্চল স্যোসাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের আঞ্চলিক পরিচালক মো. হেদায়েতুল্লাহ, সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র ইলেক্ট্রিকেল প্রশিক্ষক মো. শহিদুল ইসলাম, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের কর্মকর্তা মোস্তফা জামান, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, লাবসা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবু সুফিয়ান সজল প্রমুখ। ৬মাস মেয়াদী জাপানী ভাষাসহ care giver প্রশিক্ষণ কোর্সের ১ম ব্যাচে দুটি বিষয়ে মোট ৭০ জন প্রশিক্ষণ নেবে। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র সিনিয়র ইনস্ট্রাক্টর মো. আনারুল ইসলাম।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা