• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরা মেডিকেলে চালু হচ্ছে জরুরি বিভাগ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২০  

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগ চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী সপ্তাহ থেকে জরুরি বিভাগ চালু হবে। কয়েক বছর ধরে ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলনের মুখে কর্তৃপক্ষ মঙ্গলবার এ বিষয়ে সভা করে সিদ্ধান্ত নেয়। এই সিদ্ধান্তে ইন্টার্ন চিকিৎসকেরা হাসপাতালের তৃতীয় তলায় আনন্দ মিছিল করেন।

সাতক্ষীরা মেডিকেল কলেজের কয়েকজন ইন্টার্ন চিকিৎসক বলেন, ২০১৪-১৫ সালে প্রতিষ্ঠিত এই হাসপাতালে জরুরি বিভাগ চালু করা হয়নি। তিন বছর ধরে জরুরি বিভাগ চালুর দাবিতে তাঁরা আন্দোলন করে আসছেন। আন্দোলন করলেই কর্তৃপক্ষ আশ্বাস দেয় দ্রুত সময়ের মধ্যে জরুরি বিভাগ চালু হবে। কিন্তু পরে নানা কারণ দেখিয়ে আর জরুরি বিভাগ চালু করা হয় না। ফলে ইন্টার্ন শেষ পর্যায়ের শিক্ষার্থীরা হাতেকলমে শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছেন।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি চিকিৎসক রফিকুল মেহেদি বলেন, তাঁরা হাসপাতালের  জরুরি বিভাগ চালুর দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন। এই আন্দোলনের অংশ হিসেবে সোমবার তত্ত্বাবধায়কের কক্ষে ঢুকে তাঁরা জরুরি বিভাগ চালুর দাবি জানান। এ সময় তত্ত্বাবধায়ক তাঁদের জনবল না হলে জরুরি বিভাগ চালু সম্ভব নয় বলে জানান। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে কথা–কাটাকাটি হয়। পরে তাঁরা প্রশাসনিক ভবনের ফটকে তালা দিয়ে বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত অবস্থান করেন। একপর্যায়ে তত্ত্বাবধায়ক তাঁদের বলেন, মঙ্গলবার সকালে এক সভায় বিষয়টি নিষ্পত্তি করার চেষ্টা করা হবে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক রফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার দুপুর ১২টার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ মিলনায়তনে জরুরি বিভাগ চালুর বিষয়ে জরুরি সভার আয়োজন করা হয়। সভায় সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্ব করেন। এতে পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ হাবিবুর রহমান, সিভিল সার্জন হুসায়েন সাফায়েত, সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি রফিকুল মেহেদি ও ইন্টার্ন চিকিৎসক গোলাম কিবরিয়া উপস্থিত ছিলেন। সভায় সর্বসম্মতিতে সিদ্ধান্ত হয়, আগামী সপ্তাহ থেকে জরুরি বিভাগ চালু করা হবে। সার্বিকভাবে এই কাজে ইন্টার্ন চিকিৎসকদের সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ, সাতক্ষীরার সিভিল সার্জন ও হাসপাতালের তত্ত্বাবধায়ক সহযোগিতা করবেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা