• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে শ্রীমঙ্গলে প্রতিবাদ সভা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

সম্প্রতি দেশের বেশ কয়েকজন সাংবাদিকদের ওপর হামলা, মামলা ও নির্যাতনের প্রতিবাদে এবং অপরাধিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মৌলভীবাজারের শ্রীমঙ্গল প্রেসক্লাবের উদ্দ্যোগে শহরে মৌন মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় তারা নিখোঁজ সাংবাদিকদের খুঁজে বের করারও দাবি জানান।

সোমবার বেলা ১১টায় শ্রীমঙ্গল প্রেসক্লাব থেকে গণমাধ্যম কর্মীদের একটি মৌন মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌমূহনা চত্ত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে সাংবাদিকরা সববেত হয়ে প্রতিবাদ সভা করেন।

প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরীর সভাপতিত্বে এবং ক্লাবের কোষাধ্যক্ষ সৈয়দ ছায়েদ আহমদের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও দৈনিক মানবজমিনের শ্রীমঙ্গল প্রতিনিধি এম ইদ্রিস আলী, সিনিয়র সদস্য ও স্থানীয় দৈনিক খোলাচিঠি প্রত্রিকার সম্পাদক সরফরাজ আলী বাবুল, ক্রীড়া সম্পাদক ও বাংলাদেশ বেতারের প্রতিনিধি মামুন আহমদ, দৈনিক নয়াদিগন্তের শ্রীমঙ্গল প্রতিনিধি এম এ রকিব, কার্যকরী সদস্য কাওছার ইকবাল, বাংলাদেশ প্রতিদিনের শ্রীমঙ্গল প্রতিনিধি দিপংকর ভট্টাচার্য লিটন, ইত্তেফাকের অনুজ কান্তি দাস, ঢাকা ও বাংলাট্রিবিউনের জেলা প্রতিনিধি এম সাইফুল ইসলাম, ইনকিলাবের আনোয়ার হোসেন জসিম, দিনকাল প্রতিনিধি রুবেল আহমদ, করতোয়ার আব্দুস শুকুর,দেশ রুপান্তরের সুমন মিয়া, আমাদের সময়ের অরবিন্দু দেব, আনন্দ টিভির তোফায়েল আহমদ পাপ্পু প্রমুখ।

এসময় বক্তারা দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, স্টাফ রিপোর্টার আল আমিন ও বাংলাট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার, ঢাকার ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের সন্ধান ও বাংলাদেশ প্রতিদিনের মেহেরপুর প্রতিনিধি মাহাবুবুল হক পোলেনের উপর সন্ত্রাসী হামলায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা