• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের দোয়া

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১২ জুন ২০২১  

১১জুন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি দেশরতœ জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে সাতক্ষীরা জেলার ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা একে ফজলুল হক ও সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান মো: নজরুল ইসলামের পরামর্শ মোতাবেক ও পৃষ্ঠপোষকতায় বাদ আছর উত্তর পলাশপোল বায়তুল ফালাহ (রসুলপুর কবরস্থান সংলগ্ল) জামে মসজিদে বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, সদস্য এড. সৈয়দ জিয়াউর রহমান বাচ্চু, সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি জাহিদ হোসেন বাপ্পী, সাতক্ষীরা জেলা তাতী লীগের সহ-সভাপতি মিলন রায়, সাতক্ষীরা জেলা তাতী লীগের সাংগঠনিক সম্পাদক ফিরোজ, কর্ণ বিশ^াস কেডি, যুব ঐক্য পরিষদের সদস্য সচিব রনজিত ঘোষ প্রমুখ।

এসময় জাতির জনক বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় বিশেষ দোয়া পরিচালনা করা হয় এবং দোয়া শেষে তবারক বিতরণ করা হয়। জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ আগত মুসল্লীদের মাঝে মাস্ক ও স্যনিটাইজার বিতরণ করেন এবং সকলকে চলমান মহামারী মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়ান-ইলেভেনের সরকারের সময় দীর্ঘ ১১মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্ত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান। সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ১৬ জুলাই সুধা সদনের বাসভবন থেকে গ্রেপ্তার হয়েছিলেন তৎকালীন সংসদে বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা। বন্দি থাকা অবস্থায় কারা অভ্যন্তরে শেখ হাসিনা অসুস্থ্য হয়ে পড়লে ওই সময় বিদেশে চিকিৎসার জন্য তাকে মুক্তি দেয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। আওয়ামী লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব ও অনড় দাবির মুখে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

মুক্তি পেয়েই চিকিৎসার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রে যান তিনি। সেখানে চিকিৎসাধীন অবস্থায়ই তার অস্থায়ী জামিনের মেয়াদ কয়েক দফা বাড়ানো হয়। ২০০৮ সালের ৬ নভেম্বর দেশে ফিরলে স্থায়ী জামিন দেয়া হয় তাঁকে।

পরে ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে ঐতিহাসিক বিজয়ের মাধ্যমে ২০০৯ সালের ৬ জানুয়ারি তাঁর নেতৃত্বাধীন আওয়ামী লীগসহ মহাজোট সরকার গঠিত হয়। এরপর ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেও বিজয়ী হয়ে সরকার গঠন করে আওয়ামী লীগ। শেখ হাসিনাও টানা তৃতীয়বারসহ চতুর্থ বারের মতো দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

২০০৮ সালে কারামুক্ত হওয়ার পরের বছর থেকেই ১১ জুন শেখ হাসিনার কারামুক্তি দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো। এ বছর বৈশ্বিক মহামারি করোনার কারণে শেখ হাসিনার কারামুক্তি দিবস স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে পালন করেছে বিভিন্ন সংগঠন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা