• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

শেখ হাসিনা দেশের জন্য বিরল সম্মান বয়ে এনেছেন: সমাজকল্যাণমন্ত্রী

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২১ জুন ২০২১  

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একের পর এক অসম্ভবকে সম্ভব করে দেশের জন্য বিরল সম্মান বয়ে এনেছেন।

রোববার লালমনিরহাটের কালীগঞ্জ ও আদিতমারীর ভূমিহীন-গৃহহীন পরিবারের মধ্যে ঘরের চাবি ও দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় মন্ত্রী তার রাজধানীর সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন।

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান করা হয়। 

তিনি বলেন, ভূমিহীন-গৃহহীনদের আবাসস্থল প্রদানে শেখ হাসিনা দৃষ্টান্ত স্থাপন করেছেন। একসঙ্গে এত ভূমিহীন-গৃহহীন নাগরিকদের বিনামূল্যে স্থায়ীভাবে আবাসস্থলের ব্যবস্থা করা বিরল কৃতিত্ব। বিশ্বে এ রকম দৃষ্টান্ত আর দ্বিতীয়টি নেই।

নুরুজ্জামান আহমেদ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে সরকার বদ্ধপরিকর। প্রধানমন্ত্রী নিজেকে গরিব দুঃখীর কল্যাণে নিয়োজিত রেখেছেন। দেশের একটি মানুষও যাতে গৃহহীন না থাকে সে লক্ষ্যে প্রধানমন্ত্রীর দশ উদ্যোগের একটি আশ্রয়ণ-২ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর এদেশে যে সরকারগুলো এসেছিলো তারা কোনদিনও এ ধরনের জনকল্যাণমুখী কর্মসূচি বাস্তবায়ন করতে সক্ষম হয়নি। দেশের ১৭ কোটি জনগণ অনুধাবন করতে পেরেছে যে, দেশের কল্যাণে শেখ হাসিনার বিকল্প নেই।

মন্ত্রী বলেন, গৃহহীনদের আবাসস্থলের ব্যবস্থা করে প্রধানমন্ত্রী যে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন তার জন্য জাতি হিসেবে আমরা গর্বিত। এর মাধ্যমে আবারো প্রমাণিত হলো শেখ হাসিনার নেতৃত্বের সরকার জনগণের সরকার।

কালীগঞ্জ ও আদিতমারী উপজেলায় আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ উপজেলা পর্যায়ের রাজনৈতিক নেতা, বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা ও উপকাভোগীরা।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা