• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের কাজ জুনে শুরু

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৭ মার্চ ২০২০  

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পূর্বাচল নতুন শহর প্রকল্পে শেখ হাসিনা আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের কনসালটেন্ট নিয়োগের টেন্ডার আহ্বান করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রায় ২৬টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। দ্রুতই কনসালটেন্ট কোম্পানিকে কার্যাদেশ দেয়া হবে। এরই মধ্যে টিনের বেড়া দিয়ে ক্রিকেট স্টেডিয়ামের সীমানা চিহ্নিত করে করা হয়েছে। রাজউকের চেয়ারম্যান সাঈদ নূর আলম বলেন, জমি বুঝিয়ে দেয়া হয়েছে। বিসিবি কাজ শুরু করবে। তবে সার্বিক প্রক্রিয়ার সঙ্গে রাজউক যুক্ত থাকবে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী সুমন বলেন, আমরা কাজ শুরু করেছি। বিসিবির বোর্ড সভায় কনসালটেন্ট নিয়োগ চূড়ান্ত করে কার্যাদেশ দেয়া হবে। পুরো কাজের প্রক্রিয়া দ্রুত গতিতে চলছে।

বিসিবির একটি সূত্র জানায়, সাড়ে ৩৭ একর জমিতে একটি স্টেডিয়াম, অনুশীলনের জন্য একাডেমি ও পাঁচতারা মানের একটি হোটেল রাখার পরিকল্পনা আছে। এরই মধ্যে নকশা তৈরির কাজও শেষ হয়েছে। তবে জুন থেকে কাজ শুরু হবে। বিসিবির স্টেডিয়ামের একজন প্রকৌশলী জানান, নিরাপত্তার জন্য একটি আনসার অফিসের কাজ অব্যাহত রয়েছে। বিসিবির কর্মকর্তা ও পরিচালকরা মাঝে মাঝে আসেন।

গত ফেব্রুয়ারির শেষ সপ্তাহে সরেজমিনে গিয়ে দেখা গেছে, পূর্বাচল প্রকল্পের ১ নম্বর সেক্টরে মূল সড়কের দক্ষিণ দিকে টাঙানো আছে বড় সাইনবোর্ড। প্রায় ৩৭ দশমিক ৫০ একর জমিতে তৈরি করা হয়েছে টিনের বেড়া। টিনের বেড়ায় ‘শেখ হাসিনা স্টেডিয়াম’ লেখা রয়েছে একটু পর পর। নারায়ণগঞ্জের ভোলানাথপুর মৌজার ওই জমিতে টিনের বেড়া দেওয়া হলেও গাছপালা আর লতাপাতায় পূর্ণ পুরো জমি।

জমিটির দক্ষিণ পাশে বিসিবির প্রকল্প অফিসের জন্য একটি ভবন তৈরির কাজ একতলা শেষ হয়নি। স্টেডিয়ামের দক্ষিণ-পূর্ব কোনায় রাজউকের নকশায় একটি কাঁচাবাজারের জায়গা রাখা হলেও বেড়া দিয়েছে বিসিবি। মূল চত্বরের ভেতর আছে স্থানীয় বাসিন্দাদের বাড়ি।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা