• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

রোগীদের সাথে মানবিক আচরণ করার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২০  

রোগীদের সাথে সবসময় মানবিক আচরণ করা ও তাদের আন্তরিক সেবা প্রদানের জন্য বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি।

শনিবার (৩১ অক্টোবর) রাজধানীর মিরপুরের রূপনগরে মিরপুর জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের রূপনগর শাখার উদ্বোধনকালে শিল্প প্রতিমন্ত্রী এ আহ্বান জানান।

তিনি বলেন, করোনার এই ক্রান্তিলগ্নে অনেক বড় বড় হাসপাতাল রোগীদের সাথে নিষ্ঠুর করেছে যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার চিকিৎসা সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। কমিউনিটি হাসপাতাল স্থাপন করে অত্যন্ত স্বল্প খরচে গ্রামীণ জনপদে চিকিৎসা সেবা পৌঁছে দিয়েছে সরকার। প্রতিমন্ত্রী এসময় মফস্বল এলাকায় সরকারি হাসপাতালগুলোতে ডাক্তারদের নিয়মিত অবস্থান ও রোগীদের সর্বোচ্চ আন্তরিকতার সাথে সেবা প্রদানের জন্য ডাক্তারদের প্রতি আহ্বান জানান।

কামাল আহমেদ মজুমদার স্বল্পমূল্যে উন্নত চিকিৎসা ও গরীব-অসহায়দের বিনামূল্যে চিকিৎসা প্রদানে আন্তরিক হবার জন্য সকল সরকারি-বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সেবার নামে রোগীদের হয়রানি করা যাবে না।

তিনি বলেন, সকলের জন্য মানসম্পন্ন চিকিৎসা সেবা নিশ্চিত করা গেলে দেশের প্রচুর বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে।

তিনি বলেন, চিকিৎসার জন্য শুধু হাসপাতাল ভবন নির্মাণ করলে হবে না, আধুনিক যন্ত্রপাতি, দক্ষ টেকনিশিয়ান ও নার্সও নিশ্চিত করতে হবে। রোগ নির্ণয় ছাড়া অপ্রয়োজনীয় ঔষধ প্রেসক্রাইব না করার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানান। বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের সেবার মান বজায় রাখতে সার্বক্ষণিক তদারকি আরও জোরদার করার জন্য সংশ্লিষ্ট সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান শিল প্রতিমন্ত্রী।

স্থানীয় জনগণকে স্বাস্থ্য সচেতন ও পরিস্কার পরিচ্ছন্ন থাকা আহ্বান জানিয়ে শিল্প প্রতিমন্ত্রী ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডকে মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে সব ধরণের সহায়তা প্রদানের আশ্বাস প্রদান করেন।

রূপনগর থানার অফিসার-ইন-চার্জ আবুল কালাম আজাদ, পল্লবী থানার অফিসার-ইন-চার্জ কাজী ওয়াজেদ আলী, মনিপুর স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল ফরহাদ হোসেন, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর তোফাজ্জল হোসেন টেনু এসময় উপস্থিত ছিলেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা