• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

বিদেশ ফেরতরা কোয়ারেন্টাইনে না থাকলে আইনি ব্যবস্থা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

শুক্রবার রাতে সাাতক্ষীরা সার্কিট হাউজে “করোনা ভাইরাস প্রতিরোধে” সচেতনতামূলক জরুরী মতবিনিময় ও পর্যালোচনার সভা অনুষ্ঠিত হয়েছে।সাতক্ষীরা জেলা প্রশাসক, এস এম মোস্তফা কামাল এঁর সভাপতিত্বে উক্ত সভায় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার),সিভিল সার্জন ডা.হুসাইন সাফায়াত,জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ নজরুল ইসলাম,সাতক্ষীরা জেলা আ’লীগের সভাপতি সাবেক সংসদ সাবেক জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তি যোদ্ধা জননেতা মুনসুর আহেেমদ সহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, অন্যান্য ডিপার্ট্মেন্টের কর্মকর্তাবৃন্দসহ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক বলেন,বিদেশ ফেরতরা হোম কোয়ারেন্টাইনে না থাকলে এবং নিত্যপন্যের মূল্য বৃদ্ধি করলে রোববার থেকে তাদের কে জেলে থাকতে হবে।

আলোচনার শুরুতে জেলা প্রশাসক মহোদয় প্রথমে সাতক্ষীরা জেলাতে করোনা ভাইরাস পরিস্থিতিকে কেন্দ্র করে সার্বিক প্রস্তুতি এবং যে ধরণের কার্যক্রম ইতোমধ্যে গ্রহণ করা হয়েছে তা তুলে ধরেন।

সভায় সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম(বার) বলেন, করোনা ভাইরাস প্রতিরোধের একমাত্র উপায় নিজেদের সচেতন হওয়া।সুতরাং সবাই সচেতন হয়ে করোনা ভাইরাস প্রতিরোধে এগিয়ে আসতে হবে।

সভায় সিভিল সার্জন ডা.হুসাইন সাফায়াত বলেন করোনা প্রতিরোধে জেলা স্বাস্থ্য বিভাগ সব সময় প্রস্তুত।সভায় বিজিবির ৩৩ বিজিবির অধিনায়ক খন্দকার গোলাম মহিউদ্দীন বলেন করোনা প্রতিরোধে সীমান্তে কঠোর নজরদারি চলছে।কেউ অবৈধ ভবে ভারত থেকে সাতক্ষীরা আসতে পারবেনা।সভায় সাতক্ষীরা জেলা আ’লীগ সভাপতি মুনসুর আহম্মেদ বলেন, আমাদের যা কিছু আছে তাই নিয়ে করোনা প্রতিরোধে প্রস্তুত থাকতে হবে। সভায় সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাধারন সম্পাদক আলহাজ্জ নজরুল ইসলাম বলেন, করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টির কোন বিকল্প নাই।

সভায় জেলা প্রশাসক বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই দুর্যোগ মোকাবেলা করতে পারবো। এর আগেও অনেক প্রতিকূলতায় সাতক্ষীরা জেলা সফল হয়েছে, এবারও আমরা হতে পারবো। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বাংলাদেশ প্রমাণ করে দিবে, ১৯৭১ সালে আমরা সফল হয়েছি এবার ও সফল হবো।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা