• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

বিএনপির ‘শংকা’র ভোট শেষ মূহুর্তে উৎসবে পরিণত

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

আর মাত্র আট দিন পরেই ভোট। শুরুতেই নির্বাচনকে প্রশ্নবীদ্ধ করতে ইভিএম নিয়ে শংকা প্রকাশ করে আসছিলেন বিএনপি মনোনীত প্রার্থী। এখন নির্বাচনী প্রচারণার শেষ মূহুর্তে সে শংকা ও অভিযোগের কথা ভুলে গিয়ে ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানাচ্ছেন তিনি। দিন রাত কর্মী সমর্থকদের নিয়ে চষে বেড়াচ্ছেন এলাকা। শেষ মূহুর্তে এসে আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বড় দুই দল আ.লীগ ও বিএনপির দুই প্রার্থীর কর্মী সমর্থকদের প্রচারণায় এলাকা পুরোপুরি ভোটের উৎসবে পরিণত হয়েছে। 

আ.লীগের প্রার্থী আতিকুল ইসলাম ভোটারদের কাছে পরিকল্পিত নগর উপহার দেওয়ার প্রত্যয় ব্যাক্ত করছেন। অন্যদিকে বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল শংকা ও অভিযোগ ভুলে এ মুহুর্তে ভোটারদের স্বতস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানাচ্ছেন। উভয় প্রার্থীর জমজমাট প্রচারণায় সর্বত্র এখন উৎসবের আমেজ। 
বৃহস্পতিবার রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের গলি থেকে নির্বাচনি প্রচারণায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, ‘আধুনিক পরিকল্পিত নগরী গড়তে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে আপনারা ভোট দিয়ে নৌকাকে বিজয়ী করবেন। কারণ, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার কোনো বিকল্প নেই। নৌকা দেবে শান্তি, নৌকা দেবে সচল ঢাকা।’
এসময় তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনে যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ডের মানুষরা অবহেলায় দিন যাপন করছে বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, নতুন ১৮টি ওয়ার্ডে হবে স্বপ্নের বাজেট।
আতিকুল বলেন, নতুন ১৮টি ওয়ার্ডের মানুষরা অবেহলিত দিনযাপন করছে। একটু বৃষ্টি হলেই কোমর পানি হয়ে যায়, রাস্তাঘাটের অবস্থা খারাপ, কোনও খেলার মাঠ নেই। আমি দায়িত্ব নেওয়ার পরপরই প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিলাম। এই ওয়ার্ডে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার কোনও অফিস ছিল না। আমরা তা করেছি এবং নতুন ওয়ার্ডের রাস্তা ও এলইডি লাইটের প্ল্যান একনেকে অপেক্ষায় আছে। একনেকে নতুন ওয়ার্ডের জন্য ৪ হাজার ২০০ কোটি টাকার বাজেট গিয়েছে। স্বপ্নের বাজেট হবে নতুন ওয়ার্ডগুলোতে। নগরবিদদের করা ডিজাইন শেষ পর্যায়ে চলে এসেছে।

এদিকে আগামী আট দিন নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। তিনি বলেছেন, ‘আগামী আট দিন আমাদের কঠিন পরিশ্রম করতে হবে, সতর্ক থাকতে হবে।’ বৃহস্পতিবার সকালে মোহাম্মদপুর টাউন হলের সামনে পথসভায় এই আহ্বান জানান তাবিথ। তিনি নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, আমরা যেন ঐক্যে থাকি, মনোবল শক্ত রাখি। ভোটারদের নিয়ে যেন ভোটকেন্দ্রে যাই।’
তাবিথ আউয়াল বলেন, ‘১০ জানুয়ারি থেকে আজ পর্যন্ত ৫৪ ওয়ার্ডে ৩২৫ কিলোমিটার পথ পায়ে হেঁটে ঢাকা শহর ঘুরেছি, জনগণের কাছে গিয়েছি। যেভাবে জনগণের দুয়ারে দুয়ারে যাচ্ছি, তাতে দৃশ্যমান গণজোয়ার সৃষ্টি হয়েছে।’ 

ঢাকা উত্তর সিটি নির্বাচনের প্রচারণার শেষ মূহুর্তে দুই মেয়র প্রার্থীর তৎপরতায় উৎসবের আমেজ বইছে সর্বত্র। পাড়ায় পাড়ায় ভোটারদের মাঝে দেখা দিয়েছে উৎসাহ ও উদ্দীপনা। ভোটাররা বলেন, এতদিন এক পক্ষ ইভিএম নিয়ে শংকা প্রকাশ করে আসছিল। এখন তারা সে শংকা ভুলে ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বান জানাচ্ছেন। ভোটাররা এটিকে সরকার ও নির্বাচন কমিশনের সফলতা হিসেবে দেখছেন। 

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা