• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

‘বাংলাদেশের বিপক্ষে খেলা বড় একটা চ্যালেঞ্জ’

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের কারণে এরই মধ্যে স্থগিত করা হয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর। আগামী জুনের প্রথম সপ্তাহে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অসিদের।

কিন্তু বর্তমান পরিস্থিতি বিবেচনায় সিরিজটি এখন না করে, পরে সময়মতো আয়োজন করার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড। স্বাভাবিকভাবেই খেলা না হওয়ার সিদ্ধান্তে হতাশ দুই দেশের ক্রিকেটাররা।

ব্যতিক্রম নন অস্ট্রেলিয়ান অফস্পিনার নাথান লায়নও। তিনি বরাবরই পছন্দ করেন বাংলাদেশে খেলতে। কারণ তার মতে, বাংলাদেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষে খেলা সবসময়ই চ্যালেঞ্জিং। তাই এ সিরিজটি না হওয়ায় ব্যক্তিগতভাবেও হতাশ লায়ন।

তিনি বলেন, ‘বাংলাদেশ সফরে যাওয়া হবে না। এটা খুবই হতাশার। এই সফরটা দলের জন্য অনেক বড় একটা চ্যালেঞ্জ হতে পারত। বাংলাদেশ এমন একটা জায়গা, যেখানে আমি ব্যক্তিগতভাবেও চ্যালেঞ্জ অনুভব করি। সেখানে খেলতে উপভোগ করি আমি। সূচির ব্যাপারে বলবো, আইসিসি এবং ক্রিকেট অস্ট্রেলিয়া নিশ্চয়ই যথাযথ সিদ্ধান্ত নেবে আবার মাঠের খেলা শুরুর ব্যাপারে।’

বাংলাদেশ সফর স্থগিত হলেও, এখনও সম্ভাবনা রয়েছে ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরে। অসিদের ক্রিকেট মৌসুম শুরুই হবে সেই চার ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে। ঐ সিরিজের মধ্য দিয়েই ১০০ টেস্ট খেলার মাইলফলক অর্জন করবেন লায়ন।

বর্তমানে ৯৬ টেস্টে ৩৯০ উইকেট শিকার করেছেন এ অফস্পিনার। ফলে ভারতের বিপক্ষে সিরিজে তার সামনে সুযোগ ৪০০ টেস্ট উইকেট পূরণের। তাই এ সিরিজটি যেন ঠিকঠাক মাঠে গড়ায়, তা চাইছেন লায়ন। একইসঙ্গে ভারতের বিপক্ষে খেলতে উত্তেজনা অনুভব করছেন তিনি।

লায়ন বলেন, ‘ভারত আসবে অস্ট্রেলিয়াতে, এ সিরিজটি জন্য আমি রোমাঞ্চিত। অ্যাশেজের পাশাপাশি এটিই এখন বিশ্বের অন্যতম বড় সিরিজ। তারা নিঃসন্দেহে বিশ্ব ক্রিকেটে অন্যতম শক্তিশালী দল। মাঠে দর্শক থাক বা না থাক (করোনার কারণে), আমাদের নির্দেশনা মেনেই খেলতে হবে। আমি এটাকে দেখছি ভারতের বিপক্ষে খেলার সুযোগ হিসেবে। গতবার তারা সিরিজ জিতে গেছে। তবে এবার আমরা আগের চেয়ে অনেক শক্তিশালী।’

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা