• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

বঙ্গবন্ধুর আদর্শে আগামী প্রজন্মকে গড়ে তুলতে হবে

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

বঙ্গবন্ধুর আদর্শে আগামী প্রজন্মকে গড়ে তোলার জন্য সকল মা ও শিক্ষক শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। বৃহষ্পতিবার বেলা সাড়ে ১১ টায় দেবহাটার সখিপুর মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত মা সমাবেশ এবং পরবর্তী মুজিববর্ষ তারুন্যের ভাবনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল সকলের প্রতি এ আহ্বান জানান। জেলা প্রশাসক বলেন, প্রত্যেকটি শিশু ও শিক্ষার্থীকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারলে আগামী দিনে তারা বাংলাদেশের সম্পদে পরিণত হবে। তাদেরকে আমাদের স্বাধীনতা সংগ্রাম, ভাষা আন্দোলন এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে সঠিক ইতিহাস জানাতে হবে। পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত করে তাদেরকে গড়ে তুলতে হবে। তাহলেই আগামী প্রজন্ম ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্বনির্ভর উন্নত বাংলাদেশ গঠনে ভুমিকার রাখতে পারবে।

এসময় তারুণ্যের ভাবনা হিসেবে মুজিববর্ষ ঘিরে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উন্নত বাংলাদেশ গঠনে সমস্যা ও সম্ভাবনা জেলা প্রশাসকের সামনে তাদের বক্তব্যে তুলে ধরেন। পরে মুজিববর্ষে জেলার মধ্যে সর্বপ্রথম দেবহাটায় ভিক্ষুকদের পুনর্বাসন কর্মসুচীর অংশ হিসেবে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল কয়েকজন ভিক্ষুককে জীবিকা নির্বাহের জন্য মোটর ভ্যান, ছাগল, প্রতিবন্ধীদের মাঝে ওয়ার্কিং চেয়ার ও অন্যান্য প্রতিষ্ঠানে ওয়েষ্টবিন বিতরণ করেন।

সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের সহধর্মীনি মিসেস লাভলী কামাল, দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল গনি, দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন, দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, দেবহাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, দেবহাটা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) উজ্জল কুমার মৈত্র, দেবহাটা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর গাজী, কুলিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম।সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সখিপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তহিরুজ্জামান। পরে মধ্যাহ্নভোজ শেষে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র পরিদর্শন ও সাংষ্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা