• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

ফোন করলেই বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে যুবলীগের বাবু

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে কর্মহীন, অসহায়, শ্রমজীবী, দিনমজুর ও অসচ্ছল পরিবারের জন্য ভ্যানে করে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।

গাজী সরোয়ার হোসেন বাবু বলেন, মোবাইল ফোনে প্রায় আটশো লোক খাদ্য সামগ্রীর জন্য ফোন করেছে তার মধ্যে পাঁচশো লোককে দেয়া হয়েছে। প্রতিদিন ঢাকা মহানগরের বিভিন্ন জায়গায় থেকে ফোন আসে খাদ্য সামগ্রীর জন্য। যারা ফোন করে সেই এলাকা ভিত্তিক একটি তালিকা করে নাম ঠিকানা লিখে রেখে ভ্যানে করে বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হচ্ছে। করোনা ভাইরাস কারণে বেশিরভাগ দিনমজুর, খেটে খাওয়া দারিদ্র্য পরিবারের লোকজন অনেক সমস্যায় আছে। আমাদের দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সকল নেতাকর্মীদের দেশের এই ক্লান্তিকাল মানুষের পাশে দাঁড়ানো জন্য। সেই নির্দেশনা মেনেই অসহায়, শ্রমজীবি, খেটে খাওয়া, দারিদ্র্য মানুষের জন্য কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, এর আগে আমরা রাস্তা নেমে ভ্যান চালক, রিকশা চালক, চা দোকানদার, ফুটপাতের হকারদের মাঝে ৪শত খাদ্য সামগ্রীর প্যাকেট বিতরণ করেছি। জনসমাগম এড়িয়ে চলার জন্য এখন আমরা বাসায় প্যাকেট তৈরি করে ভ্যান করে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি। প্রতিদিন প্রায় ৫০ থেকে ৭০জন লোক বিভিন্ন এলাকা থেকে খাদ্য সামগ্রীর জন্য ফোন করেন। যারা ফোন করে তাদেরকে বাড়ি গিয়ে খাদ্য সামগ্রীর পৌঁছে দেয়া হয়। শেখ হাসিনার নির্দেশে এই কাজ অব্যাহত থাকবো।

সোমবার যাত্রাবাড়ি, সুত্রাপুর থানার আওতাধীন কাজলার পাড়,সূতিখালপাড়, নতুনরাস্তা, নাসির উদ্দিন সড়ক,গতহেমেন্দ্র দাস রোড, তনুগঞ্জ লেন সূত্রাপুর, ঋষিকেশ দাস লেন সূত্রাপুর, হেমেন্দ্র দাস লেন, সূত্রাপুর ডালপট্টি,এলাকার পাঁচ শতাধিক অসচ্ছল পরিবারেরও কর্মহীণ পরিবারদের বাড়ি বাড়ি গিয়ে তিনি খাদ্য ও করোনা প্ররিরোধক সামগ্রী পৌঁছে দেন। খাদ্য সামগ্রী ও করোনা প্রতিরোধকের মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ১কেজি ডাল,১কেজি তৈল, ২কেজি আটা, ২ কেজি আলু, ১কেজি চিনি, ডেটল শাবান ২ টা, ব্লিচিং প্যাকেট ১টা।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা