• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

নির্বাচনকে বিতর্কিত করতে বিএনপি ষড়যন্ত্র করছে

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২০  

নির্বাচনকে বিতর্কিত করতে বিএনপি ‘ষড়যন্ত্র করছে’ অভিযোগ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, সব ধরনের অপচেষ্টা নসাৎ করে দিয়ে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর হবেশুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।হানিফ বলেন, বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে চায়, প্রশ্নবিদ্ধ করতে চায়। তাদের কর্মকাণ্ডে সেটা প্রমাণিত হয়েছে। গোপীবাগে কাউন্সিলর অফিসে যে হামলা করেছে, সেটা বিএনপির প্রার্থী ইশরাকের নেতৃত্বে। ওই হামলায় গুলি করা হয়েছে সেটা ইশরাকের ব্যক্তিগত সহকারী আশিকুল ইসলাম নামের একজন। সেই অস্ত্রসহ তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মাধ্যমে প্রমাণ হয় বিএনপি আসলে তাদের সন্ত্রাসী মনোভাব থেকে বের হয়ে আসতে পারেনি।

‘তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড অন্যের ঘাড়ে চাপিয়ে জনগণকে বিভ্রান্ত করার এই অপচেষ্টা কোনো কাজে আসবে না। বিএনপি যতই চেষ্টা করুক, ষড়যন্ত্র করুক সারা দেশ থেকে সন্ত্রাসী আসুক না কেন, আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে আছে। নির্বাচন অবাধ সুষ্ঠু ও উৎসবমুখর হবে। নির্ভয়ে জনগণ ভোট দিতে পারবে।’  অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা যদি নির্বাচনের প্রচারের ভিডিও ফুটেজগুলো দেখি তাতে দেখা যায়, বিএনপির মনোনীত মেয়র প্রার্থীদের প্ররোচনায় যারা সন্ত্রাসী, নাশকতামূলক মামলার আসামি, বিভিন্ন জায়গায় পালিয়ে ছিল, তাদের অনেককে দেখা গেছে। সার্বিকভাবেই এই সমস্ত চিহ্নিত সন্ত্রাসী দেখার পর কিছুটা হলেও মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে পারে। আমরা বলেছি নির্বাচনকে কেন্দ্র করে এই লেভেল প্লেয়িং ফিল্ডের দোহাই দিয়ে তারা সারা দেশে থেকে সন্ত্রাসী জড়ো করেছে। এই বিষয়ে নির্বাচন কমিশন শক্ত ভূমিকা রাখবে এটাই আমাদের দাবি।’

হানিফ বলেন, সিটি নির্বাচন ভয়ভীতিমুক্ত পরিবেশে হোক। নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির যারা নাশকতামূলক কর্মকাণ্ড করে বিতর্কিত করতে চায়, তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর পদক্ষেপ নেবে।’নির্বাচনে জনগণ ভোট দেয়ার বিষয়ে নেতিবাচক অবস্থানে আছে। তাদের ইতিবাচক করার ক্ষেত্রে আওয়ামী লীগের ভূমিকা জানতে চাইলে তিনি বলেন, ‘আওয়ামী লীগ প্রত্যেক নির্বাচনকে গুরুত্ব দিয়ে থাকে। আমরা চাই নির্বাচনটা উৎসবমুখর এবং সব দলের অংশগ্রহণমূলক হোক। দুর্ভাগ্যজনকভাবে লক্ষ্য করলে দেখবেন ২০১৩ সালের পর থেকে ২০১৪ সালের জাতীয় নির্বাচন বয়কট করার মধ্য দিয়ে বিএনপি নির্বাচন বর্জন করার সূচনা করেছিল। বিভিন্ন সময়ে তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড ভোটারদের হুমকি ভয়ভীতি দেখানোর মধ্য দিয়ে সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক তৈরি করেছিল। তবে এবারের পরিবেশ ভিন্ন। এই সিটি নির্বাচনকে কেন্দ্র করে আজ পর্যন্ত অত্যন্ত সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন পরিচালনা হচ্ছে।’এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস উপস্থিত ছিলেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা