• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

দেবহাটায় সরকারি নির্দেশ অমান্য করে জমি দখলের চেষ্টা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৬ মার্চ ২০২০  

দেবহাটায় ইউএনওর নির্দেশনা অমান্য করে জোরপূর্বক জমি দখলের চেষ্টা করেছে ৪ বোনসহ তাদের ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী। বিষয়টি ভূক্তভোগীরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি এ বিষয়ে সুষ্টু ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন ভূক্তভোগী ও জমিতে দীর্ঘদিন বসবাসকারী উপজেলার দক্ষিন পারুলিয়া গ্রামের মৃত কালিপদ সরকারের ছেলে গোপাল সরকার।

গোপাল সরকার জানান, তিনি দীর্ঘদিন যাবৎ তাদের মায়ের নামীয় উপজেলার হাদীপুর মৌজার ৪৭০ নং খতিয়ানের ৯৭৮, ১০৮৯ ও ১০৯০ দাগের ৪৯ শতক সম্পত্তিতে ঘরবাড়ি বানিয়ে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছেন। তাদের দক্ষিন পারুলিয়া গ্রামের পৌত্তিক সম্পত্তিতে তার বড় ভাই বসবাস করেন। গোপাল সরকার বলেন, তার বাসবাসকৃত জায়গা জোরপূর্বক দখলের জন্য তার ৪ বোন যথাক্রমে সাতক্ষীরার খেজুরডাঙ্গী গ্রামের মনোরঞ্জন সরকারের স্ত্রী শিবু রানী সরকার, সাতক্ষীরার বালিথা গ্রামের নিরাপদ সরকারের স্ত্রী দূর্গারানী সরকার, কান্তিলাল সরকারের স্ত্রী সন্ধ্যা রানী সরকার ও সাতক্ষীরার পারশাল্যে গ্রামের রাখাল সরকারের স্ত্রী আরতী সরকার কয়েক মাস আগে থেকে স্থানীয় কিছু কুচক্রী মহলের ইন্ধনে ও জোগসাজশে বিভিন্ন ছলচাতুরীর মাধ্যমে জোরপূর্বক দখলের জন্য চেষ্টা করতে থাকে। ইতোমধ্যে সখিপুর সাবরেজিষ্ট্রি অফিসের এক মুহুরীর কারচুপী ও নওয়াপাড়া ইউনিয়ন তহশীলদারকে বিভিন্ন অনৈতিক সুবিধা প্রদানের মাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে দেবহাটা সহকারী কমিশনার (ভূমি) অফিসের মাধ্যমে ভাইদেরকে বঞ্চিত করে একতরফাভাবে ওই ৪৯ শতক জমি নামপত্তন করে নেয়। গোপাল সরকার জানান, তিনি বিষয়টি স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের সহায়তায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঐ নামপত্তন খারিজের জন্য ১৫০ ধারায় মিস কেস দাখিলের নির্দেশনা দিলে তিনি মিস কেস দাখিল করেন। অন্যদিকে নামপত্তন করার পরপরই তার ৪ বোন ওই সম্পত্তি অন্যত্র বিক্রয় করার চেষ্টাকালে সখিপুর সাব রেজিষ্টারকে বিষয়টি অবহিত করলে তিনি জমি রেজিষ্ট্রি না করে তাদেরকে ফিরিয়ে দেন।

এতে তার বোনেরা ওই কুচক্রি মহলের সহযোগীতায় কিছু ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে সোমবার সকালে তার (গোপাল সরকারের) বসবাসকৃত জায়গা দখল করার চেষ্টা করলে তিনি স্থানীয়দের সহযোগীতায় তাদের দখলে বাধা প্রদান করলে ঐ সন্ত্রাসী বাহিনী তাকে বিভিন্ন রকম হুমকি প্রদান করে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি এ বিষয়ে সুষ্টু ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন গোপাল সরকার।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা