• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

তালায় করোনা ভাইরাস সম্পর্কে জরুরী মতবিনিময় সভা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

করোনা ভাইরাস সম্পর্কে জনগণকে সচেতন করা, জরুরী মেডিকেল সাপোর্ট নিশ্চিত করা, সন্দেহভাজনদের নিরাপদে রাখা ও করোনার প্রাদুর্ভাব প্রতিরোধসহ সংশ্লিষ্ট রোগ প্রতিকারে করণীয় বিষয়ে তালায় জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। তালা উপজেলা প্রশাসনের আয়োজনে,দুপুরে তালা উপজেলা নির্বাহী অফিসার অফিস কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। সরকারি সকল দপ্তরের কর্মকর্তাদের অংশগ্রহণে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, তালা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আব্দুল্লাহ আল মামুন, তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. শাহরিয়ার আল মেহেদী, উপজেলা সমবায় অফিসার মো. রফিকুল ইসলাম, পরিবার পরিকল্পনা অফিসার আমিনুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার মো. মোস্তাফিজুর রহমান, মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহার, বিআরডিবি অফিসার সন্দিপ কুমার মন্ডল, মাধ্যমিক শিক্ষা অফিসের অ্যাকাডেমিক সুপার ভাইজার প্রভাষ দাস ও তালা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক বিএম জুলফিকার রায়হান প্রমুখ।

সভায় জানানো হয়, ইতালি, চীন এবং আমেরিকা থেকে আসা তালা উপজেলার ৩ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে ওয়াজ মাহফিল ও নাম যজ্ঞ পরিবর্তিত তারিখে করার জন্য সংশ্লি¬ষ্টদের নির্দেশনা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে করোনা রোধে তালা উপজেলায় বিভিন্ন সভা-সমাবেশ, স্বাধিনতা দিবস ও সরকারি বিভিন্ন কর্মসূচী সংক্ষিপ্ত পরিসরে করা, হাসপাতালসহ বেসরকারি ক্লিনিকগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার, নেবুলাইজার মজুদ রাখা এবং স্থানীয়ভাবে মাস্ক উৎপাদন করে স্বল্পমূল্যে বাজারজাত করাসহ নানান বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সংশ্লিষ্ট বিষয়ে তালা থানার ওসি মো. মেহেদী রাসেল জানান, চীন, ইতালী এবং আমেরিকা থেকে বাড়ি আসা তালা থানার ৩জন অধিবাসীর নিরাপত্তাগত কারনে নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা