• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

তালায় কঠোর লকডাউনে দোকানপাট খোলা, বাজারেও মানুষের ভিড়

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৬ জুন ২০২১  

তালা উপজেলার মাগুরা ইউনিয়নের বিভিন্ন বাজারে সরকার ঘোষিত নিয়ম নীতি না মেনে চলছে অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান ও সাধারণ জনগণ। প্রশাসন মাঠে নামলেই পালানোর চেষ্টা করছেন সাধারণ জনগণ,প্রশাসন চলে গেলে আবার স্বাভাবিক ভাবে চলছে সবকিছু। করোনা সংক্রমণের বিষয়ে কারো যেন মাথা ব্যথা নেই। ঠিক তেমনি লক ডাউন মানতেও উদাসীন মানুষ। মানছে না সরকার ঘোষিত নিয়ম নীতি। সীমান্তবর্তী জেলা সাতক্ষীরায় করোনা (কোভিড) ভাইরাস ব্যাপক ভাবে বৃদ্ধি পাওয়ার কারণে লক ডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসন। চলমান লক ডাউনে তালা উপজেলার মাগুরায় মানতে চাচ্ছেন না কেউ। ভিড় করছেন পথে পথে। যারা বাইরে বের হচ্ছেন, তাদের অনেকেই পরছেন না নিরাপত্তা মাস্ক, গøাভস।

স্থানীয়দের অভিযোগ, লকডাউন ঘোষণার পর থেকে পথে-ঘাটে পুলিশি টহলসহ ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম চলমান রেখেছেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি)। প্রতিদিন কোন না কোন এলাকায় তারা টহল দিচ্ছেন করছেন জরিমানা। ইতিমধ্যে কয়েক জন ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। তারপরও কোনভাবেই মানছেন না ব্যবসায়ীরা। প্রশাসনের আরও কঠোর হতে হবে। সরজমিনে,মাগুরা ইউনিয়নের কয়েকটি বাজারে মানুষের জনসমাগম চোখে পড়ার মতো ছিল। কারণে অকারণে বের হচ্ছেন অনেকে। আইন শৃঙ্খলা বাহিনীর হাত থেকে বাঁচতে মাস্ক আর হাতে বাজারের ব্যাগ নিয়ে বের হচ্ছেন অনেক তরুণ যুবকরা। যারা বাজারে যাওয়ার নাম করে যাচ্ছে বিভিন্ন জায়গায় আড্ডা দিতে।

এ বিষয়ে মাগুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গণেশ দেবনাথ বলেন, করোনা ভাইরাস সংক্রামিত জেনেও বের হচ্ছে সাধারণ মানুষ। মানবিক দৃষ্টিতে যদি দেখি তাহলে তাদের জীবন-জীবিকা নির্বাহ করার জন্য বের হচ্ছে । তাদের ঘরে ফেরানোর জন্য বিভিন্ন ভাবে সচেতন করা হচ্ছে। প্রতিটি বাজার ও পাড়া মহল্লায় পুলিশের টহল জোরদার করতে হবে। ইউনিয়নের বিভিন্ন এলাকায় প্রতিদিন প্রশাসনের টহল চলমান রয়েছে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা