• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

তালার অগ্নিকান্ডে দোকান ও স্কুল পুড়ে ৮লক্ষার্ধিক টাকার ক্ষতি

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৫ মার্চ ২০২০  

সাতক্ষীরার তালা খেশরা শাহজাদপুর ইউসুফগঞ্জ বাজারে অগ্নিকান্ডে দুইটি দোকান ও একটি স্কুল পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে পুড়ে ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও স্কুল কর্তৃপক্ষ। ঘটনাটি ঘটেছে রবিবার(১৫ মার্চ) দিবাগত রাত ১টার দিকে।

খেশরা ইউপি চেয়ারম্যান প্রভাষক রাজিব হোসেন (রাজু) সহ ব্যবসায়ীরা জানান, রাত্র ১টার দিকে বাজারের পাশের বাড়ীর লোকজন ধোয়া দেখতে পেয়ে দ্রুত বাজারে চলে আসে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ায় আগুন নিয়ন্ত্রণে আনা কিছুটা অসম্ভব হয়ে পড়ে। বাজারের সাথে ইসলামিক ফাউন্ডেশন নামের একটি স্কুলে ছিল সেটিতেও আগুন ধরে যায়। এ সময় স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিস ইউনিট আসার পূর্বের স্থানীয় লোকজন আগুন নিভিয়ে ফেলে। ফায়ার সার্ভিসসহ স্থানীয় লোকজন মনে করেন বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত ঘটেছে। আগুনে একটি ঔষধের দোকান, একটি চায়ের দোকান, ইসলামিক ফাউন্ডেশনের স্কুল পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় প্রায় ৭-৮ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে ক্ষতিগ্রস্থ ঔষধ ব্যবসায়ী হাফিজুল খাঁন জানান, আমার দোকানে প্রায় ৫ থেকে ৬ লক্ষ টাকার ঔষধ ছিল, আকস্মিক এ দুর্ঘটনায় আমার ব্যাপক ক্ষতি হয়েছে।ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক হোসনেয়ারা জানান, আমার প্রতিষ্ঠানে প্রয়োজনীয় অনেক কাগজপত্র ছিল সবগুলো পুড়ে ছাই হয়ে গেছে। তাছাড়া প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের হাজিরাসহ সব কাগজ পুড়ে গেছে।এ বিষয়ে সাতক্ষীরা ফায়ার সার্ভিসের ইনচার্জ মোঃ আজিজুর রহমান বলেন, বৈদ্যুতিক সংযোগ থেকে আগুনের সুত্রপাত হতে পারে।তালা অফিসার্স ইনচার্জ (ওসি) মেহেদি রাসেল বিষয়টি নিশ্চিত করে বলেন আমার নির্দেশে খেশরা ক্যাম্প ইনচার্জ এসআই মোঃ ইসমাইল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা