• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

ডিবি সেজে প্রতারণা, জনগণের হাতে আটক ২

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

রাজারহাটে ডিবি পুলিশের ভুয়া পরিচয়ে এক ব্যবসায়ীকে তিন লক্ষ টাকাসহ অপহরণ করে নিয়ে যাওয়ার সময় প্রতারক চক্রের দুই সদস্যকে জনগণ আটক করেছে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রবিবার রাত ৯টার দিকে উপজেলার উমর মজিদ ইউনিয়নের বালাকান্দি গ্রামের রিপন সরকার (৩৮) আতাউর রহমান আপেল (২৫) ও মেহেদি হাসান  শিলু (২৮) নামের তিন প্রতারক ভুয়া ডিবি পুলিশ সেজে একই উপজেলার ডাংরারহাট বাজারে প্রবেশ করে। তারা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান লকডাউন না করার কারণ জানতে চেয়ে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। ভয়ে লোকজন দোকান বন্ধ করে পালিয়ে যায়। এসময় তারা দুইজনের হাতে দুটি ওয়াকিটকি নিয়ে ওই বাজারের ওষুধ ব্যবসায়ী ও বিকাশ এজেন্ট জাহাঙ্গীরের দোকানে প্রবেশ করে। জাহাঙ্গীরের অনুপস্থিতিতে ওই দোকানে অবস্থানরত তার ভাতিজা ফিরোজকে বলে তোমার বিরুদ্ধে অভিযোগ আছে দোকানের সমস্ত টাকা পয়সা নিয়ে থানায় যেতে হবে। ফিরোজ তাদের সাথে যেতে না চাওয়ায় ওই প্রতারক চক্র তাকে জোরপূর্বক মোটরসাইকেলে উঠিয়ে নিয়ে যায়।
 
এ ঘটনায় তারা ডিবি পুলিশ কিনা সন্দেহ হলে এলাকার এক যুবক মোবাইল ফোনে রাজারহাট থানার ওসির কাছে বিষয়টি জানতে চান। ওসি তাদেরকে আটক করার কথা বলেন। পরে কয়েকজন যুবক মোটরসাইকেল নিয়ে অপহরনকারীর পিছু পিছু ধাওয়া করেন। পথিমধ্যে  বাছড়া বাজারের সন্নিকটে  অপহৃত যুবক বাঁচাও বাঁচাও বলে চিৎকার করলে অপহরনকারীরা মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে এলাকাবাসী রিপন ও আতাউর রহমানকে আটক করে। রিপন বালাকান্দি গ্রামের আব্দুর রাজ্জাক ব্যাপারীর ছেলে এবং আতাউর মৃত ইসমাইলের ছেলে বলে জানা গেছে। অপর প্রতারক মেহেদি হাসান একই গ্রামের আব্দুল হামিদ মন্ডলের ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বাজার সিটি ১০০ মোটর সাইকেল উদ্ধার করেছে। ওই মোটরসাইকেলের মালিক জনৈক রাজা মিয়াও প্রতারক চক্রের সদস্য বলে জানা গেছে।

রবিবার রাতে রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃষ্ণ কুমার সরকার জানান, এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আসামিদের সোমবার কোর্টে প্রেরণ করা হয়েছে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা