• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

চূড়ান্ত হলো সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্যসেবা কৌশলপত্র

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২০  

সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্যসেবা সম্পর্কিত কৌশলপত্র চূড়ান্ত করা হয়েছে। ২২ সেপ্টেম্বর সাতক্ষীরা পৌরসভার আয়োজনে ও ঢাকা আহ্ছানিয়া মিশনের সহযোগিতায় পৌরসভাকে একটি স্বাস্থ্যসম্মত মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পৌরসভার সম্মেলন কক্ষে স্বাস্থ্যসেবা কৌশলপত্র চূড়ান্তকরণ বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালার সভাপতি পৌর মেয়র মো. তাজকিন আহমেদ চিশতি বলেন, সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্যসেবা উন্নয়নে কৌশলপত্র প্রণয়ন একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। সার্বজনীন স্বাস্থ্যসেবা বাস্তবায়নে বিশেষ করে সমাজের দরিদ্র, সুবিধাবঞ্চিত, সামাজিকভাবে পিছিয়ে পড়া ও প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিতকল্পে এ কৌশলপত্রটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এটি এসডিজি-৩ এর অধীন ১৩টি লক্ষ্যমাত্রা অর্জনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন, সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা স্থানীয় সরকার বিভাগের অন্যতম দায়িত্ব, যা বাস্তবায়নে কৌশলপত্রটি সহায়ক ভূমিকা পালন করবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ।

তিনি বলেন, স্বাস্থ্য সেক্টর, ঢাকা আহ্ছানিয়া মিশন বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে এবং এ কৌশলপত্রটি সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্যসেবা সম্পর্কিত কার্যক্রম বাস্তবায়নে সহায়ক ভূমিকা পালন করবে। কৌশলপত্রটি সভায় উপস্থাপন করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের সহকারী পরিচালক মো. মোখলেছুর রহমান। সাতক্ষীরা পৌরসভার সচিব মো. সাইফুল ইসলাম বিশ্বাস, বস্তি উন্নয়ন কর্মকর্তা মো. জিয়াউর রহমান, স্যানিটারি ইন্সপেক্টর মো. রবিউল ইসলাম, সাতক্ষীরা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মো. হাবিবুর রহমান ও ভারপ্রাপ্ত সেক্রেটারি মো. কামরুজ্জামান রাসেলসহ পৌর এলাকায় অবস্থিত বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের প্রতিনিধিরা। এ সময় স্থানীয় এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। হেলথ অ্যান্ড নিউট্রেশন ভাউচার স্কিম ফর পুওর এক্সট্রিম পুওর অ্যান্ড সোশ্যালি এক্সক্লুডেড পিপল (পেপসেপ) প্রকল্পের এলাকা ব্যবস্থাপক সৈয়দ মিজানুর ইসলাম এবং সংস্থার স্বাস্থ্য ও পুষ্টিবিষয়ক কার্যক্রমের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা