• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

চলতি ধারায় ঈদের সাজ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৮ মে ২০১৯  

রোদ–বৃষ্টি আর গরমের সময় এখন। ঈদের সময়ও থাকবে এমন। তারপরও উৎসবের আমেজ তো রাখতে হবে সাজপোশাকে। পোশাক, আবহাওয়া ও ঈদ—এই তিনের সমন্বয়ে চলতি ধারায় ঈদের সাজ দেখিয়ে দিয়েছেন পারসোনার পরিচালক নুজহাত খান।

চোয়াল পর্যন্ত নেমে এসেছে বব ছাঁটের চুল। ঝুলে থাকা আগার ছাঁটে আছে ভোঁতা ভাব। মাথায় পাথরের ব্যান্ড পরিয়ে রাজকীয় ভাব আনা হয়েছে। হালকা গোলাপি রঙের এই পোশাকের সঙ্গে ডিউয়ি বেজ মেকআপ করা। চোখ সাজানো হয়েছে হালকা গোলাপি শ্যাডো দিয়ে। টানা ভ্রু। পোশাকের সঙ্গে মিলিয়ে লিপস্টিক। বন্ধুদের আড্ডায় এমন সাজ মানাবে বেশ।  পোশাক: আইকনিক ফ্যাশন গ্যারেজচোয়াল পর্যন্ত নেমে এসেছে বব ছাঁটের চুল। ঝুলে থাকা আগার ছাঁটে আছে ভোঁতা ভাব। মাথায় পাথরের ব্যান্ড পরিয়ে রাজকীয় ভাব আনা হয়েছে। হালকা গোলাপি রঙের এই পোশাকের সঙ্গে ডিউয়ি বেজ মেকআপ করা। চোখ সাজানো হয়েছে হালকা গোলাপি শ্যাডো দিয়ে। টানা ভ্রু। পোশাকের সঙ্গে মিলিয়ে লিপস্টিক। বন্ধুদের আড্ডায় এমন সাজ মানাবে বেশ। পোশাক: আইকনিক ফ্যাশন গ্যারেজচাপা জলপাই রঙের পোশাকের সঙ্গে মেকআপও হয়েছে চাপারঙা। সোনালি-তামাটে করা হয়েছে চোখের সাজ। ফিকে লালরঙা ঠোঁট। সঙ্গে আঁটসাঁট কোঁকড়া চুলগুলোকে গোছাতে একপাশে সিঁথি করা হয়েছে। আটকে দেওয়া হয়েছে সোনালি ববি পিন। চলতি ধারায় এই সাজও পিছিয়ে নেই।চাপা জলপাই রঙের পোশাকের সঙ্গে মেকআপও হয়েছে চাপারঙা। সোনালি-তামাটে করা হয়েছে চোখের সাজ। ফিকে লালরঙা ঠোঁট। সঙ্গে আঁটসাঁট কোঁকড়া চুলগুলোকে গোছাতে একপাশে সিঁথি করা হয়েছে। আটকে দেওয়া হয়েছে সোনালি ববি পিন। চলতি ধারায় এই সাজও পিছিয়ে নেই।

 

গোলাপি রঙের শাড়ি। ডিউয়ি বেজ মেকআপে গোলাপি আর রুপালি শ্যাডোর চোখ, গোলাপি ব্লাশন আর পোশাকের বিপরীতে ঠোঁটে দেওয়া হয়েছে গাঢ় পামরঙা লিপস্টিক। চুলগুলো আঁটসাঁট করে কোঁকড়ানো। ঈদের রাতে এর চেয়ে ভালো সাজ আর কী হতে পারে!  পোশাক: আইকনিক ফ্যাশন গ্যারেজগোলাপি রঙের শাড়ি। ডিউয়ি বেজ মেকআপে গোলাপি আর রুপালি শ্যাডোর চোখ, গোলাপি ব্লাশন আর পোশাকের বিপরীতে ঠোঁটে দেওয়া হয়েছে গাঢ় পামরঙা লিপস্টিক। চুলগুলো আঁটসাঁট করে কোঁকড়ানো। ঈদের রাতে এর চেয়ে ভালো সাজ আর কী হতে পারে! পোশাক: আইকনিক ফ্যাশন গ্যারেজপ্রাকৃতিক ও উজ্জ্বল বেজ মেকআপ, চকচকে রুপালি চোখ, বাঙ্গি রঙের লিপস্টিক ছাই বা সুরমা রঙের পোশাকের সঙ্গে দারুণ লাগে। ব্লাশনটাও বাঙ্গি রঙের ব্যবহার করা হয়েছে এখানে। মাঝখানে সিঁথি করে এলোমেলো হাতখোঁপা করে নেওয়া হয়েছে। সামনের দিকের চুলগুলো ঢিলা করে ঝুলিয়ে দেওয়া। একটা স্নিগ্ধ-সতেজ ভাব আছে এই সাজে। ঈদের দিনে আত্মীয়দের সঙ্গে দেখা করার জন্য এই সাজ কম কীসে!  পোশাক: ড্রেসিডেলপ্রাকৃতিক ও উজ্জ্বল বেজ মেকআপ, চকচকে রুপালি চোখ, বাঙ্গি রঙের লিপস্টিক ছাই বা সুরমা রঙের পোশাকের সঙ্গে দারুণ লাগে। ব্লাশনটাও বাঙ্গি রঙের ব্যবহার করা হয়েছে এখানে। মাঝখানে সিঁথি করে এলোমেলো হাতখোঁপা করে নেওয়া হয়েছে। সামনের দিকের চুলগুলো ঢিলা করে ঝুলিয়ে দেওয়া। একটা স্নিগ্ধ-সতেজ ভাব আছে এই সাজে। ঈদের দিনে আত্মীয়দের সঙ্গে দেখা করার জন্য এই সাজ কম কীসে! পোশাক: ড্রেসিডেলছাইরঙা এই পোশাকের সঙ্গে ডিউয়ি বেজ মেকআপটা একদম স্বাভাবিক। বন সবুজ রঙের চোখ, কিছুটা চকচকে। ঠোঁটে ন্যুড রং, এটাও চকচকে। ব্যবহার করা হয়েছে পাকা তামা রঙের শিমার। তাজের মতো করে সামনের চুল ফোলানো। তবে দুই পাশে চাপানো। একে বলে মোহক হেয়ারস্টাইল। এমন ফিউশনে ঈদসাজ হলে মন্দ হয় না।  পোশাক: ড্রেসিডেলছাইরঙা এই পোশাকের সঙ্গে ডিউয়ি বেজ মেকআপটা একদম স্বাভাবিক। বন সবুজ রঙের চোখ, কিছুটা চকচকে। ঠোঁটে ন্যুড রং, এটাও চকচকে। ব্যবহার করা হয়েছে পাকা তামা রঙের শিমার। তাজের মতো করে সামনের চুল ফোলানো। তবে দুই পাশে চাপানো। একে বলে মোহক হেয়ারস্টাইল। এমন ফিউশনে ঈদসাজ হলে মন্দ হয় না। পোশাক: ড্রেসিডেল

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা