• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

কলারোয়ায় ১০টি ইউপিতে চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৯ মার্চ ২০২১  

কলারোয়ায় আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যানসহ বিভিন্ন পদে প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করেছেন। উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বর ও সংরক্ষিত আসনের মেম্বর প্রার্থীদের মনোনয়ন পত্র জমাদানে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা যায়। আগামী ১১ এপ্রিল উপজেলার ১০ টি ইউনিয়ন পরিষদ নিবাচনের উপলক্ষে প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে আনন্দ বিরাজ করছে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার(১৮ মার্চ) অফিস চলাকালিন সময়ে চেয়ারম্যান, মেম্বর ও সংরক্ষিত মহিলা মেম্বর পদে একাধিক প্রার্থী স্ব-স্ব রির্টানিং অফিসারের কার্যালয়ে তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। তবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দী প্রার্থীদের কর্মী-সমর্থকদের পদচারনায় উপজেলা চত্বর মুখোরিত হয়ে উঠেছে।

উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস জানান, নির্বাচনী ‘তফশীল অনুযায়ী উপজেলার ১০টি ইউনিয়নে আগামি ১১ এপ্রিল ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বৃহস্পতিবার(১৮ মার্চ) বিভিন্ন পদ প্রার্থীদের সংগ্রহকৃত মনোনয়ন পত্র গ্রহন করা হয়েছে। তিনি আরও জানান, নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক ১০ টি ইউনিয়নে নির্বাচন সুষ্ঠভাবে অনুষ্ঠানের লক্ষে ২টি করে ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত মোট ৫ জন রির্টানিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

নিদৃষ্ট সময় শেষে বৃহস্পতিবার (১৮ মার্চ) ৩নং কয়লা ও ৯ নং হেলাতলা ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস জানান, ৩নং কয়লা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করা প্রার্থীরা হলেন, মো: রফিক, শেখ সোহেল রানা, মো: আসাদুল ইসলাম, শেখ ইমরান হোসেন, জিএম জাহাঙ্গীর হোসেন ও বাবু আহম্মেদ। এ দিকে ৯ নং হেলাতলা ইউনিয়নে আবু তালেব সরদার, মুনসুর আলী, মো: মাজেদ বিশ্বাস, আবু জাফর, ইকবাল হোসেন, আনছার আলী সরদার ও মোয়াজ্জেম হোসেন।

১নং ও ২নং ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার সমাজ সেবা অফিসার নূরে আলম নাহিদ জানান, ১নং জয়নগর ইউনিয়নের চেয়ারম্যান পদে বিশাখা সাহা, জয়দেব কুমার সাহা, সিদ্দিকুর রহমান, আব্দুল আজিজ, শামছুদ্দীন আল মাসুদ। ২ নং জালালাবাদ ইউনিয়নে মাহাফুজুর রহমান, শওকত আলী, শরিফুর রহমান, আবুল কালাম আজাদ ও আমজাদ হোসেন। রিটার্নিং অফিসার উপজেলা কৃষি অফিসার রফিকুল ইসলাম জানান, ৫ নং কেঁড়াগাছি ইউনিয়নে ভূট্টো লাল গাইন, এসএম আফজাল হোসেন হাবিল, মারুফ হোসেন ও মফিজুল ইসলাম।

৪ নং লাঙ্গলঝাড়া ইউনিয়নে নুরুল ইসলাম ও আবুল কালাম। রিটার্নিং অফিসার মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হামিদ জানান, ৬নং সোনাবাড়িয়া ইউনিয়নের বেনজির হোসেন হেলাল, এসএম শহিদুল ইসলাম, আকবর আলী, এসএম মনিরুল ইসলাম ও আব্দুর রহিম। ৭ নং চন্দনপুর ইউনিয়নে মনিরুল ইসলাম, মফিজুল ইসলাম, নুরুল ইসলাম, ডালিম হোসেন, রমজান আলী ও আব্দুল লতিফ। রিটার্নিং অফিসার উপজেলা পল্লী উন্নয়ন অফিসার (ইউআরডি) সোহেল রানা জানান, ১১নং দেয়াড়া ইউনিয়নে ইব্রাহীম হোসেন, নাজমা পারভীন, মিনাজ উদ্দীন, আবু বকর সিদ্দিক, মাহাবুবুর রহমান মফে ও আব্দুল মান্নান।

১২নং যুগিখালি ইউনিয়নে এরশাদ আলী, আবুল বাশার, অজিয়ার রহমান, রবিউল হাসান ও মনিরুজ্জামান মনোনয়ন পত্র দাখিল করেছেন। এ ছাড়া বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড ভিত্তিক কয়েকশত মেম্বর পদ প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন বলে জানা গেছে। আগামী ১৯ মার্চ মনোনয়নপত্র বাছাই ও ২৪ মার্চ প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় পর্যন্ত ভোটারদের অপেক্ষা করতে হবে চেয়ারম্যানসহ মেম্বর পদে ইউনিয়ন ভিত্তিক প্রতিদ্বন্দী প্রার্থীদের মধ্যে কে – কে ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য ভোট যুদ্ধে মাঠে রয়েছেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা