• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

করোনায় সুস্থ হয়ে উঠেছেন চার লাখের বেশি মানুষ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

কয়েক দিন ধরেই করোনাভাইরাসে মৃত্যুর নতুন নতুন রেকর্ড হচ্ছে। তবে এর মধ্যে আশার খবর হলো উল্লেখযোগ্য সংখ্যক আক্রান্ত মানুষ এরই মধ্যে সুস্থ হয়ে উঠছেন। বৈশ্বিক মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের প্রায় ১৭ লাখ মানুষ। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে প্রায় চার লাখ মানুষই সুস্থ হয়ে ঘরে ফিরেছে।

ওয়ার্ল্ড মিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে থেকে চীনের মূল ভূখণ্ডে সেরে উঠেছেন ৭৭ হাজারের বেশি মানুষ। স্পেনে ৪৩ হাজার ২০৮, ইরানে ২৭ হাজার ৩৯, ইতালিতে ২৪ হাজার ৩৯২, যুক্তরাষ্ট্রে ২১ হাজার ৬৭৪ এবং ফ্রান্সে ১৯ হাজার ৩৩৭ জন সুস্থ হয়ে উঠেছে।

এ ছাড়া সুইজারল্যান্ডে আট হাজার ৭০৪ জন, দক্ষিণ কোরিয়ায় ছয় হাজার ৭৭৬, বেলজিয়ামে চার হাজার ১৫৭, অস্ট্রিয়ায় চার হাজার ৪৬, কানাডায় চার হাজার ২৮, তুরস্কে এক হাজার ৫৮২ ও মালয়েশিয়ায় এক হাজার ৩২১ জন সুস্থ হয়ে উঠেছে।

এদিকে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু এখন যুক্তরাষ্ট্রে। দেশটিতে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত পাঁচ লাখ ৩০ হাজারের বেশি। একদিনেই ১,৮৩০ জনের মৃত্যু হয়েছে সেখানে।গত কয়েকদিন ধরে প্রতিদিনই ১৫শ'র বেশি মানুষের প্রাণ যাচ্ছে মার্কিন মুলুকে। এখন মৃত ও আক্রান্ত দুই তালিকাতেই শীর্ষে রয়েছে দেশটি। 

যুক্তরাজ্যেও দিন দিন বাড়ছে করোনায় মৃত্যু, একদিনে ৯১৭ জন মারা গেছেন। আক্রান্তের সংখ্যায় চীনের পর এখন দেশটির অবস্থান। জার্মানিতে এখন আক্রান্ত রোগীর সংখ্যা লাখের বেশি। তবে অন্যান্য দেশের তুলনায় মৃতের হার তুলনামূলক কম দেশটিতে।

অপরদিকে বেলজিয়ামে আক্রান্ত ২৮ হাজারের বেশি হলেও মৃতের সংখ্যা বেশি। তিন হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে দেশটিতে। তবে স্পেনে মৃতের সংখ্যা আগের তুলনায় কমতে শুরু করেছে। একদিনে মারা গেছেন ৫২৫ জন, গত তিন সপ্তাহের মধ্যে এটিই সর্বনিম্ন। দেশটিতে লকডাউন ২৬শে এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

ইতালিতে নতুন করে মারা গেছেন ৬১৯জন। সুস্থ হয়ে উঠেছেন তিশ হাজারের বেশি। মৃতের সংখ্যা কমেছে ফ্রান্সেও।

এদিকে, ইরানে বেড়েছে সুস্থ হওয়ার সংখ্যা। দেশটিতে আক্রান্ত হয়েছে ৭০ হাজারের বেশি আর সুস্থ হয়েছেন প্রায় ৪২ হাজার মানুষ। পর্তুগালে জরুরি অবস্থা পহেলা মে পর্যন্ত বহাল রাখার সিদ্ধান্ত হয়েছে। সৌদি আরবে চলমান কারফিউ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বহাল রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত ২৩ শে মার্চ থেকে ২১ দিনের কারফিউ চলমান দেশটিতে, যা অনির্দিষ্টকালের জন্য বাড়ানো হয়েছে।  

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা