• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

করোনাভাইরাসে মুকেশ আম্বানির ক্ষতিই ৫৯০ কোটি ডলার!

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

করোনাভাইরাসের আতঙ্কের শিকার এবার ভারতের ধনী শিল্পপতিরাও। করোনা-আতঙ্কের জেরে বিনিয়োগে সঙ্কোচ দেখাচ্ছেন বিনিয়োগকারীরা। এই কারণেই পতন দেখা দিচ্ছে বাজারে। যার আঁচ পড়েছে এদেশের শিল্পপতিদের উপরও। Bloomberg-এর রিপোর্ট অনুযায়ী, গত দুসপ্তাহে ব্যাপক পরিমাণ ক্ষতির মুখ দেখেছেন এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি।রিপোর্টে জানা গেছে, চলতি বছরে এখনও পর্যন্ত ৫৯০ কোটি ডলারের ক্ষতি হয়েছে আম্বানির। এর জেরে তাঁর মোট সম্পত্তির পরিমাণ নেমে এসেছে প্রায় ৫৩ হাজার কোটি ডলারে। মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ারেও ১১% পতন দেখা গেছে। বাজার বিশেষজ্ঞদের মতে, করোনাভাইরাসের আতঙ্কের জেরেই এই ক্ষতি।

আম্বানি একা নন, করোনা-আতঙ্কের শিকার উপ্রোর (Wipro)-র প্রতিষ্ঠাতা আজিম প্রেমজিরও ৮৬ কোটি ডলারের বেশি ক্ষতি হয়েছে। কোটাক মাহিন্দ্রার উদয় কোটাকের ক্ষতি হয়েছে প্রায় সাড়ে ১২ কোটি ডলার। আদিত্য বিড়লা গ্রুপের চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লার প্রায় ৮৯ কোটি ডলারের এবং শিল্পপতি গৌতম আদানির প্রায় ৫০ কোটি ডলারের ক্ষতি হয়েছে বলে জানাচ্ছে Bloomberg।‘করোনাভাইরাসের আতঙ্ক দ্রুত ছড়িয়ে পড়ছে এবং বিশ্ববাজারের সঙ্গেই ভারতের মতো উদীয়মান বাজারেও প্রভাব ফেলছে।’ দ্য ইকনমিক টাইমসকে এক সাক্ষাৎকারে জানিয়েছেন Axis Securities-এর হেড রাজেশ পালভিয়া।

বিশ্বজুড়ে চলছে করোনাভাইরাসের আতঙ্ক। যা ছড়িয়ে পড়েছে শেয়ার বাজারেও। চীন, জাপান, দক্ষিণ কোরিয়ার শেয়ার মার্কেটের পর এবার করোনা-ক্ষতির মুখে পড়েছে বম্বে স্টক এক্সচেঞ্জও। শুক্রবার বাজার খোলার সঙ্গে সঙ্গেই প্রায় ১২০০ পয়েন্টের বেশি পড়ে সেনসক্স। নেমে যায় নিফটিও। করোনাভাইরাসের আতঙ্কের জেরেই এই পতন বলে জানাচ্ছে বাজার বিশেষজ্ঞরা। কারণ হিসেবে বলা হচ্ছে, করোনাভাইরাস মহামারীর আকার নিতে পারে বলে আশঙ্কা বিনিয়োগকারীদের। এই কারণেই শেয়ার বাজারে ধাক্কা।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা