• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

এসিল্যান্ড নাজিবের পায়ে সফল অস্ত্রোপচার

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ৪ ঘণ্টা ধরে পায়ের সফল অপারেশন শেষে পোস্টঅপারেটিভ ইউনিটে রাখা হয়েছে এসিল্যান্ড ডা. কাজী নাজিব হাসানকে। সেখানে নিবিড় পর্যবেক্ষণে থাকবেন তিনি। এরপরই তাকে বেডে নেওয়া হবে বলে জানিয়েছেন সিনিয়র সহকারী সচিব মনদীপ ঘরাই।
তিনি বলেন, বুধবার (০১ এপ্রিল) সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এসিল্যান্ড নাজিবের পায়ের অপারেশন করেন চিকিৎসকরা। অস্ত্রোপচার সফল হয়েছে। এখন তিনি পোস্টঅপারেটিভ ইউনিটে বিশেষ পর্যবেক্ষণে আছেন। এরপর তাকে বেডে নেওয়া হবে।

এর আগে, করোনা প্রতিরোধে দায়িত্ব পালনকালে মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত যশোরের ঝিকরগাছার সহকারী কমিশনার (ভূমি) ডা. কাজী নাজিব হাসানকে  আনা হয়। ফরিদপুর থেকে হেলিকপ্টার যোগে তাকে ঢাকায় আনা হয়।

বুধবার (০১ এপ্রিল) সকাল ১১টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় পৌঁছে কাজী নাজিবকে বাহী হেলিকপ্টারটি। এ বিষয়টি নিশ্চিত করেন সিনিয়র সহকারী সচিব মনদীপ ঘরাই।

তিনি বলেন, এসিল্যান্ড কাজী নাবিজ হাসানকে বহনকারী হেলিকপ্টারটি বেলা ১১টার দিকে ঢাকায় এসে পৌঁছেছে। এরপরই তাকে সিএমএইচের অপারেশন থিয়েটারে নেওয়া হয়।

গত ২৯ মার্চ ঝিকরগাছায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে হোম কোয়ারেন্টাইন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য অভিযান পরিচালনার সময় একটি বেপোরোয়া মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হন এসিল্যান্ড নাজিব। মোটসাইকেলের আঘাতে তার ডান পায়ের হাড় ভেঙে যায়।

এ সময় তাকে যশোর পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার (৩০ মার্চ) রাতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক অনাদি রঞ্জন মণ্ডল বলেন, ৩১ মার্চ দিনভর সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। এসিল্যান্ড নাজিবের পা ভাঙার সমস্যাকে আমরা ততটা গুরুতর হিসেবে দেখছি না। অপারেশন করলে এটা ঠিক হয়ে যাবে।

তিনি আরও বলেন, কিন্তু সেদিনের আঘাতে শরীরে প্যানক্রিয়াটাইটিস বা অগ্নাশয়ে প্রদাহ দেখা দিয়েছে, যা খুব ঝুঁকিপূর্ণ। প্রচণ্ড পেটে ব্যথা হচ্ছে তার। যেকোন সময় সিসিইউ বা আইসিইউ দরকার হতে পারে, তাই উন্নত চিকিৎসার জন্য এসিল্যান্ড নাজিবকে ঢাকায় স্থানান্ত করা হয়েছে।

কাজী নাজিব ৩৩তম বিসিএসে চিকিৎসক হিসেবে ফরিদপুর জেনারেল হাসপাতালে কর্মজীবন শুরু করেন। পরে ৩৫তম বিসিএসে প্রশাসন ক্যাডারে যোগ দেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা