• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

ফিফা প্রীতি ম্যাচ খেলতে সিঙ্গাপুর যাচ্ছেন সাবিনারা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২৩  

ঢাকার কমলাপুর স্টেডিয়ামে এখন সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল টুর্নামেন্টে খেলছে বাংলাদেশ। ৯ ফেব্র“য়ারি এই টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এল নতুন ঘোষণা। ১৮ ফেব্র“য়ারি বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল একটি ফিফা প্রীতি ম্যাচ খেলবে সিঙ্গাপুরের সঙ্গে। ম্যাচটি হবে সিঙ্গাপুরের মাঠে। সাবিনা খাতুনেরা সিঙ্গাপুর যাবেন ১৬ ফেব্র“য়ারি।
কমলাপুর স্টেডিয়ামে অনূর্ধ্ব-২০ ফুটবলে আজ সন্ধ্যায় বাংলাদেশ-ভারত ম্যাচ শুরুর আগে সংবাদ ব্রিফিংয়ে বাফুফের নারী কমিটির প্রধান মাহফুজা আক্তার বলেন, ‘আমরা অনেক দিন থেকেই চেষ্টা করছিলাম সিঙ্গাপুরের সঙ্গে ফিফা প্রীতি ম্যাচ খেলতে। সিঙ্গাপুর চেষ্টা করছিল তাদের ওখানে একটা ত্রিদেশীয় টুর্নামেন্ট করতে। কিন্তু তৃতীয় দেশটিকে তারা রাজি করাতে পারেনি। ফলে সিঙ্গাপুর আর বাংলাদেশের মধ্য ম্যাচ হবে এখন।’
বাংলাদেশ চেষ্টা করছিল সিঙ্গাপুরের সঙ্গে দু’টি ম্যাচ খেলতে। তবে সিঙ্গাপুর একটির বেশি ফিফা টায়ার ওয়ান ম্যাচ খেলতে রাজি হয়নি। তবে আরেকটি ম্যাচ তারা বাংলাদেশের সঙ্গে খেলবে। সেটা হবে শুধুই অনুশীলন ম্যাচ। প্রথম ম্যাচে দুইদলের অতিরিক্ত তালিকার খেলোয়াড়েরা এই ম্যাচ খেলবেন।
ওদিকে মার্চে ফিফা উইন্ডোতে বাংলাদেশ দু’টি ম্যাচ খেলতে চায় কম্বোডিয়ার সঙ্গে। তবে কম্বোডিয়া চায় এপ্রিলে খেলতে। কিন্তু বাংলাদেশ মার্চেই কম্বোডিয়ার সঙ্গে খেলার চেষ্টা চালাচ্ছে। কম্বোডিয়া তাতে রাজি হলে ওই ম্যাচ দু’টি হবে ঢাকায়।
গত সেপ্টেম্বরে কাঠমান্ডুতে প্রথমবার সাফ নারী চ্যাম্পিয়নশিপ জেতার পর বাফুফে বলেছিল, মেয়েদের জন্য সব ফিফা উইন্ডোতেই ম্যাচ আয়োজনের চেষ্টা থাকবে। সেই চেষ্টাই এখন করে যাচ্ছে বাফুফে। এ প্রসঙ্গে মাহফুজা বলেন, ‘ম্যাচ খেলার উদ্দেশ্য হলো র‌্যাঙ্কিং বাড়ানো। আশা করি, সিঙ্গাপুরের সঙ্গে ভালো খেলে আমরা আমাদের র‌্যাঙ্কিংয়ের উন্নতি ঘটাতে পারব।’

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা