• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

ইংল্যান্ডের বাদ পড়া ‘অসম্ভব’, ঘুরে দাঁড়াতে মরিয়া ওয়েলস

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২  

ইরানকে ৬-২ গোলে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল ইংল্যান্ড। দুর্দান্ত এই পারফরম্যান্স ধরে রাখতে পারেনি তারা দ্বিতীয় ম্যাচে। যুক্তরাষ্ট্রের সঙ্গে নিষ্প্রাণ ড্র করে গোলশূন্য ব্যবধানে। ‘বি’ গ্রুপে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ইংল্যান্ডের জন্য বাদ পড়া বলতে গেলে ‘অসম্ভব’। ওয়েলসের বিপক্ষে শেষ ম্যাচে ৪ গোলের ব্যবধানে না হারলেই হলো, উঠে যাবে দ্বিতীয় রাউন্ডে।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১টায় আল রায়ানের আহমেদ বিন আলী স্টেডিয়ামে ‘লোকাল ডার্বি’ খেলতে নামছে বৃহত্তর ব্রিটেনের দুই দেশ। যুক্তরাষ্ট্রকে ১-১ গোলে রুখে দেওয়া ওয়েলস ইরানের কাছে ২-০ তে হেরে ২ ম্যাচ শেষে সবার শেষে, তবুও তাদের সুযোগ আছে শেষ ষোলোতে ওঠার। এজন্য ইংল্যান্ডকে যে কোনও ব্যবধানে হারানোর সঙ্গে কামনা থাকবে যুক্তরাষ্ট্র ও ইরানের ম্যাচটি যেন ড্র হয়। যদি যুক্তরাষ্ট্র কিংবা ইরানের ম্যাচে পয়েন্ট ভাগাভাগি না হয়, তবে নকআউটে উঠতে ইংল্যান্ডের বিপক্ষে চার গোলে হারাতে হবে ওয়েলসকে।

ইরানের কাছে যোগ করা সময়ে দুই গোল খেয়ে অপ্রত্যাশিত হারের পর সমালোচনায় ভাসছেন ওয়েলসের তারকা ফরোয়ার্ড গ্যারেথ বেল। তবে জোর গলায় বললেন, দলকে জেতানোর দায়িত্ব তার একার নয়, ‘আমরা একটি দল। আমরা একটি জাতি এবং একে অন্যের জন্য অনেক পরিশ্রম করি। আমাদের একটি দল হিসেবে পারফরম্যান্স করতে হবে। এখানে শুধু একজন ব্যক্তি কোনও কিছু করতে পারবে না।’

ইংল্যান্ডকে হারিয়ে অঘটন ঘটাতে আশাবাদী বেল, ‘প্রত্যেকের দুর্বলতা আছে। আমরা জানি এটা কতটা কঠিন হবে। ইংল্যান্ড খুব ভালো দল। টুর্নামেন্ট জিততে অন্যতম ফেভারিট তারা। এরই মধ্যে টুর্নামেন্টে কয়েকটি অঘটন ঘটেছে এবং আমাদেরও সেটা করতে না পারার কারণ নেই।’

ইংল্যান্ড যে চার গোলে হেরে যাওয়ার মতো দল, সেটা কল্পনা করাও কঠিন। যদিও গত ইউরোর কোয়ার্টার ফাইনালে বিশ্বের দ্বিতীয় র‌্যাংকিংধারী বেলজিয়ামকে হারিয়ে ওয়েলস চমক দেখিয়েছিল। কিন্তু ওই দল আর এই দল যে এক নয়। তবে অঘটন তো যে কেউই ঘটাতে পারে। ইরানের কাছে অঘটনের শিকার হওয়া ওয়েলসের কি এবার ফিরিয়ে দেওয়ার পালা!

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা