• বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৬ ১৪৩০

  • || ১৮ শা'বান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

১০০ মেগাপিক্সেল পোর্ট্রেট ক্যামেরার ফোন আনলো অপো

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৬ মার্চ ২০২৩  

দেশের বাজারে ১০০ মেগাপিক্সেল পোর্ট্রেট ক্যামেরাসম্পন্ন স্মার্টফোন ‘রেনো এইট টি’ নিয়ে এসেছে অপো। সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আয়োজিত এক ইভেন্টে নতুন এই স্মার্টফোন উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে অপোর উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে অলরাউন্ডার সাকিব আল হাসান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সাকিব সবাইকে নিজের প্যাশনের প্রতি অনুগত থাকার জন্য অনুপ্রাণিত করেন। রেনো সিরিজের ফোনে প্রথমবারের মতো ব্যবহার করা হয়েছে ১০০ মেগাপিক্সেল পোর্ট্রেট ক্যামেরা। এই ক্যামেরা দিয়ে যেকোনো মুহূর্ত নিখুঁতভাবে কামেরাবন্দী করা যাবে। ডিভাইসটিতে আরও আছে অত্যাধুনিক ফাইবারগ্লাস-লেদার স্টিচ ডিজাইন, ৪৮ মাসের জন্য ফ্লুয়েন্সি প্রোটেকশন, সার্টিফায়েড এসজিএস আই কেয়ার ডিসপ্লে এবং ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার (এমএএইচ) ব্যাটারিসহ বেশ কিছু আকর্ষণীয় ফিচার। অপো রেনো সিরিজের নতুন এই স্মার্টফোনের দাম নির্ধারণ করা হয়েছে ৩২,৯৯০ টাকা। 

ইমেজিং, ডিজাইন ও পারফরম্যান্সের নতুন অভিজ্ঞতা নিশ্চিত করতে রেনো এইট টি ফোনে বিভিন্ন আপগ্রেডেশন করা হয়েছে। ১০০ মেগাপিক্সেল পোর্ট্রেট ক্যামেরা ও ৪০এক্স মাইক্রো লেন্স থাকায় ফোনটি ব্যবহারকারীদের ফটোগ্রাফি অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করার পাশাপাশি ভালো মানের প্রোফেশনাল ছবি তুলতে সাহায্য করবে। প্রাণবন্ত সেলফি তোলার জন্য এই ফোনে আছে ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে আরও আছে বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট, সেলফি এইচডিআর ও এআই পোর্ট্রেট রিটাচিংয়ের মতো দারুন সব ইমেজিং ফিচার।

অপো রেনো এইট টি ফোন সানসেট অরেঞ্জ ও স্টারি ব্ল্যাক- এই দু’টি রঙে পাওয়া যাবে। সানসেট অরেঞ্জ রঙের ডিজাইনে রয়েছে ফাইবারগ্লাস-লেদার স্টিচ ডিজাইন। ফোনের চারপাশে প্লাস্টিক এজিং অপসারণের জন্য রেনো এইট টি তৈরি করার সময় অবলম্বন করা হয়েছে নতুন এক কৌশল। যার ফলে ব্যবহারকারীরা পাবেন প্রিমিয়াম অভিজ্ঞতা এবং লেদারের মতো ব্যাটারি কভারের তুলনায় অনেক হালকা ও পাতলা কভার ব্যবহারের অনুভূতি। অন্যদিকে, স্টারি ব্ল্যাক রঙের ডিজাইনে আছে অপো গ্লো টেকনিক, যার সাহায্যে ফোনটি ব্যবহারের সময় সিল্কের মতো মসৃণ অনুভূতি পাওয়া যাবে। 

এই ফোনে আরও আছে কাস্টমাইজেবল অরবিট লাইট ডিজাইন, যা পাঁচটি ভিন্ন নটিফিকেশন সেটিংস সমর্থন করে। ব্যবহারকারীরা নিজেদের পছন্দ অনুযায়ী বিভিন্ন কালার অপশন (রঙ) নির্বাচন (পার্সোনালাইজ) করতে পারবেন।

এই ফোনের আপগ্রেডেড কালারওএস ১৩, ৯০ হার্জ রিফ্রেশ রেট ও ৩৩ ওয়াট সুপারভুকসহ ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার (এমএএইচ) ব্যাটারি নিশ্চিত করবে নিরবচ্ছিন্ন স্মার্টফোন অভিজ্ঞতা।  

অপো বাংলাদেশ অথরাইজড এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটরের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, ‘অপোর রেনো সিরিজ ইতোমধ্যেই বিশ্বব্যাপী ৭০ মিলিয়ন ব্যবহারকারীদের কাছে অত্যন্ত জনপ্রিয় এবং তাদের আস্থা অর্জন করেছে। হালকা ও নিখুঁত ডিজাইন, অত্যাধুনিক পোর্ট্রেট ক্যামেরা প্রযুক্তি এবং দীর্ঘস্থায়ী পারফরম্যান্সের সমন্বয়ের প্রতিফলন হয়েছে এই সিরিজে। এই ধারাবাহিকতায় অপো রেনো এইট টি ব্যবহারকারীদের নিত্যদিনের সব চাহিদা মেটাতে বিভিন্ন প্রোফেশনাল ফিচার ও প্রযুক্তি নিয়ে এসেছে। আমরা আশা করি, রেনো সিরিজের নতুন ফোন রেনো এইট টি ব্যবহারকারীদের ক্ষমতায়ন করবে এবং তাদের সুপ্ত প্রতিভা অন্বেষণ করতে অনুপ্রাণিত করবে।’

অপো রেনো এইট টি বর্তমানে প্রি-অর্ডার করা যাচ্ছে। প্রি-অর্ডার করা গ্রাহকদের জন্য রয়েছে রেনো এইট টি গিফট বক্স, তিন মাসের ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্ট সুবিধা এবং ইন্টারনেট বান্ডেল অফার। এছাড়া, ব্যবহারকারীরা অতিরিক্ত ৫ হাজার টাকার এক্সচেঞ্জ অফার উপভোগ করতে পারবেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা