• মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪২৯

  • || ২২ শাওয়াল ১৪৪৩

আজকের সাতক্ষীরা

বিটিসিএল প্রিপেইড সেবা উদ্বোধন করলেন মন্ত্রী

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২  

টেলিফোন ও উচ্চ গতির ইন্টারনেট সার্ভিসের জন্য বিটিসিএল প্রিপেইড সেবা চালু করেছে।রোববার (১৭ এপ্রিল) ইস্কাটনে বিটিসিএল ভবনে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এই সেবার উদ্বোধন করেন।অনুষ্ঠানে বক্তব্য দেন বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল মতিন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব মাহবুবুল আলম, টেলিকম এন্ড টেকনোলজি রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি) সভাপতি রাশেদ মেহেদী।

এ সময় মন্ত্রী বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল মতিন ও বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত মৈত্রকে কল করে সেবা উদ্বোধন করেন।প্রিপেইড প্যাকেজে রয়েছে টেলিফোন প্যাকেজ এবং ইন্টারনেট বান্ডেল প্যাকেজ (টেলিফোনসহ)। ১৫০ টাকায় ৩০ দিন মেয়াদে টেলিফোন প্যাকেজ পাওয়া যাবে। আর ইন্টারনেট সেবার জন্য ৫ এমবিবিএস থেকে ১০০ এমবিবিএস পর্যন্ত ১১টি প্যাকেজ মিলবে ৫০০ টাকা থেকে সর্বোচ্চ ৪২০০ টাকায়। টেলিফোনসহ ইন্টারনেট প্যাকেজ পেতে প্রতিটির জন্য ১০০ টাকা দিতে হবে। আর মেয়াদ হবে ৩০ দিন।

অনুষ্ঠানে জানানো হয়, বিটিসিএল সময়ের সঙ্গে তাল মিলিয়ে গ্রাহক সেবার মান আধুনিক ও উন্নততর করার অংশ হিসেবে গ্রাহকের দীর্ঘদিনের চাহিদা পূরণে প্রিপেইড সার্ভিস চালু করেছে। বিটিসিএলের মর্ডানাইজেশন অব টেলিকমিউনিকেশন নেটওয়ার্ক প্রকল্পের আওতায় এই সেবা চালু করা হলো।বিটিসিএলের গ্রাহকরা ঘরে বসে মাই বিটিসিএল পোর্টালের (http://mybtcl.btcl.gov.bd) মাধ্যমে প্রিপেইড সার্ভিসের প্যাকেজ বাছাই করে এই সার্ভিসের জন্য আবেদন করতে পারবেন।

কোনো প্রকার জামানত ছাড়াই গ্রাহকরা প্রিপেইড টেলিফোন ও উচ্চগতির ‘জিপন’ ইন্টারনেট সংযোগ নিতে পারবেন। এছাড়া প্রিপেইড গ্রাহকরা অতিরিক্ত কোনো চার্জ ছাড়াই নগদ, বিকাশ বা যেকোনো ব্যাংক কার্ডের মাধ্যমে রিচার্জ করতে পারবেন।বিটিসিএলের প্রিপেইড গ্রাহকরা ১১টি প্যাকেজের মাধ্যমে বিটিসিএল থেকে বিটিসিএল আনলিমিটেড ও অন্যান্য অপারেটরে স্বল্প খরচে কথা বলার সুযোগ এবং ইন্টারনেট ব্যবহারের সুবিধা পাবেন।বিটিসিএল থেকে বিটিসিএলে ৩০ দিন আনলিমিটেড কথা বলার সুবিধা পাওয়া যাবে মাত্র ১০০ টাকায়। বিটিসিএল থেকে অন্য অপারেটরে ৪৮ পয়সা মিনিট এবং ইন্টারন্যাশনাল কলের ক্ষেত্রে বিটিআরসি ধার্যকৃত রেট প্রযোজ্য হবে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা