• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

রাস্তার মাঝখানে অর্ধশতাধিক খুঁটি, দুর্ভোগে এলাকাবাসী

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৬ মার্চ ২০২০  

ময়মনসিংহের গৌরীপুরে রাস্তার মাঝখানে অর্ধশতাধিক বিদ্যুতের খুঁটি রেখেই চলছে সংস্কারকাজ। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

নেত্রকোনা-ঈশ্বরগঞ্জ নতুন আঞ্চলিক সড়কটি পাকা ও প্রশস্ত করছে সড়ক ও জনপথ বিভাগ। বিদ‌্যুতের খুঁটি অপসারণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর একাধিকবার আবেদন করা হলেও তা সরিয়ে নেওয়া হয়নি। প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শেষ করতে খুঁটিগুলো রাস্তার মাঝখানে রেখেই সংস্কারকাজ চালিয়ে যাচ্ছেন ঠিকাদার।

গুরুত্বপূর্ণ এই রাস্তাটি পাকা করতে দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন এলাকাবাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছরের নভেম্বরে ময়মনসিংহের সার্কিট হাউজে জনসভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ময়মনসিংহের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের পাশাপাশি উল্লিখিত সড়ক সংস্কারকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

সড়ক সংস্কারের দায়িত্ব পায় ঠিকাদারি প্রতিষ্ঠান রানা বিল্ডার্স (প্রা.) লিমিটেড, মেসার্স রিজভী কনস্ট্রাকশন ও মোজাহার এন্টারপ্রাইজ (প্রা.) জেভি।

স্থানীয় বাসিন্দা মোতালিব হোসেন ও আব্দুল বারেক বলেন, সড়কের মাঝখানে পল্লী বিদ্যুৎ ও পিডিবির ৫০-৬০টি খুঁটি রেখেই কাজ করা হচ্ছে। এছাড়া, রাস্তা ঘেঁষে আছে আরো অনেক খুঁটি। এসব খুঁটি অপসারণ না করলে দুর্ঘটনা ঘটতে পারে। আমরা দ্রুত এর সমাধান চাই।

ঠিকাদার হোসেন আহমেদ পান্না বলেন, সড়কের মাঝখানের খুঁটি অপসারণের জন্য নেত্রকোনার সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী বরাবর একাধিক বার আবেদন করা হলেও এখন পর্যন্ত সেগুলো অপসারণ করা হয়নি। এদিকে, নির্ধারিত সময়সীমার মধ্যে সড়ক সংস্কারের কাজ শেষ করতে হবে। তাই বাধ্য হয়ে সড়কে খুঁটি রেখেই কাজ অব্যাহত রেখেছি।

নেত্রকোনার সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম বলেন, নির্মাণাধীন সড়কে বিদ‌্যুতের খুঁটিগুলো দ্রুত অপসারণের জন্য পিডিবি ও পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে টাকা দেওয়া হয়েছে। কিন্তু এখনো খুঁটিগুলো অপসারণ করা হয়নি। এতে কাজ ব্যাহত হচ্ছে।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর জেনারেল ম্যানেজার সোহেল পারভেজ বলেন, সড়কের খুঁটি অপসারণের ব্যয় পরিশোধ করা হয়েছে কি না, তা জানা নেই। ফাইল দেখে ব্যবস্থা নেব।

ময়মনসিংহ-৩ আসনের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ বলেন, মাঝখানে বিদ‌্যুতের খুঁটি রেখে রাস্তার কাজ করা ঠিক হয়নি। খুব শিগগিরই খুঁটি সড়ানোর ব্যবস্থা করা হবে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা