• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

আ.লীগও চায় বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন করুক

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২  

বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন করুক এটা আওয়ামী লীগও চায় বলে জানিয়েছেন ক্ষমতাসীন এ দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ মন্ত্রী শাজাহান খান। বলেন, ‘আওয়ামী লীগও চায় বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন, মিছিল-মিটিং করুক।’

শুক্রবার দুপুরে মাদারীপুরে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদাণ অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাকে এ মন্তব্য করেন তিনি।বিএনপি যদি আন্দোলনের নামে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড করে তখন জনগণকে সঙ্গে নিয়ে এর বিরুদ্ধে আওয়ামী লীগ মাঠে থাকবে জানিয়ে শাজাহান খান বলেন, ‘আওয়ামী লীগ সর্বদা মাঠে আছে, মাঠে থাকবে।

বিগত দিনে বিএনপি আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে, তখন জনগণের শান্তি রক্ষা করতে মাঠে নেমেছে আওয়ামী লীগ।আগামীতে ও বিএনপির কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড দেখলে তা প্রতিহত করতে তার দল মাঠে নামবে।’তিনি বলেন, ‘আওয়ামী লীগ এ দেশের জনসাধারণের দল। তাই জনগণের প্রয়োজনে মাঠে থাকবে।’

মুন্সিগঞ্জে যুবদল কর্মী নিহতের ঘটনাকে দুঃখজনক আখ্যা দিয়ে তিনি আরো বলেন, ‘বিএনপি বাঁশের মাথায় জাতীয় পতাকা টাঙিয়ে সংঘর্ষের জন্যেই মাঠে আন্দোলন করছে। এতে পুলিশের সঙ্গে সংঘর্ষে একজন মারা গেছেন। এতে আমরাও দুঃখিত। আওয়ামী লীগও চায় বিএনপি শান্তিপূর্ণ মিছিল-মিটিং করুক।

তারা (বিএনপি) যদি পুলিশের উপর হামলা চালায়, তাহলে পুলিশ তো বসে থাকবে না বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সিনিয়র এই নেতা।প্রসঙ্গত, মুন্সিগঞ্জের মুক্তারপুরে বুধবার বিকেলে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষে গুরুতর আহত হন যুবদল কর্মী শাওন (২৬)। পরে ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত ৯টায় তার মৃত্যু হয়।

অনুভব বহুমুখী সমবায় সমিতির মাদারীপুর জেলার শাখার উদ্যোগে কৃর্তি শিক্ষার্থীদের সংবর্ধনা, বৃত্তি প্রদান ও আঞ্চলিক কমিটি পরিচিত সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের জেলা শাখার সভাপতি অধ্যাপক হিতেন চন্দ্র মণ্ডল।এসময় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, সাবেক পৌর মেয়র চৌধুরী নূরুল আলম বাবু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, অনুভবের কেন্দ্রীয় কমিটির পরিচালক অ্যাডভোকেট মিন্টু কুমার মণ্ডল প্রমুখ।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা