• রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

আজকের সাতক্ষীরা

কালিগঞ্জে বাঁধনহারা সাহিত্য পরিষদের উদ্যোগে গুণীজন সন্মাননা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২০ জুন ২০২৪  

বর্ণাঢ্য আয়োজনে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে গুণীজন সন্মাননা পদক প্রদান ও ছুটির দিনের গল্প গ্রন্থের প্রকাশনা উৎসব। মঙ্গলবার ঈদ- উল- আযহার পরেরদিন বিকেল সাড়ে ৩টায় বাঁধনহারা সাহিত্য পরিষদ এর উদ্যোগে ৮ গুণী ব্যক্তিকে বাঁধনহারা সাহিত্য পরিষদের আয়োজনে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার উত্তর রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অডিটোরিয়ামে সম্মাননা পদক প্রদান করা হয়েছে শিক্ষাবিদ হিসাবে ড. মোহাম্মদ অবদুল গফফার,
নজরুল গবেষণায় বিশিষ্ট নজরুল গবেষক কবি সৈয়দ আলী হাকিম, জাতীয় সাংবাদিকতায় দৈনিক সংগ্রামের খুলনা বিভাগীয় প্রধান বিশিষ্ট সাংবাদিক আব্দুর রাজ্জাক রানা, আঞ্চলিক সাংবাদিকতায় দৈনিক জন্মভুমি ও দৈনিক ভোরের ডাক পত্রিকার কালিগঞ্জ সংবাদদাতা ও কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু,

কবিতায় বিশিষ্ট কবি স ম তুহিন, ইসলামী প্রবন্ধে বিশিষ্ট প্রবন্ধকার মোস্তফা ইউসুফ আলম, প্রবন্ধে বিশিষ্ট প্রবন্ধকার মো. জাহিদুর রহমান ও সম্পদনায় বিশিষ্ট লেখক ও সাহিত্যিক ইয়াসিন মাহমুদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল আরাফাহ ইসলামী ব্যাংক ঢাকা’র ম্যানেজার ও এসএভিপি মো. রবিউল বাশার। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ব বিদ্যালয়ের প্রফেসর ড. মনজুর ইলাহী।

প্রধান আলোচক ছিলেন সাতক্ষীরার কলারোয়া বঙ্গবন্ধু মহিলা কলেজের অধ্যক্ষ মো. মাহবুবর রহমান মুকুল। বিশেষ ছিলেন থাকবেন ১নং কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাফিয়া পারভীন, সখিপুর ফাযিল (ডিগ্রি) মাদরাসার বাংলা বিভাগের অধ্যাপক ওমর ফারুক, কাটুনিয়া রাজবাড়ি কলেজের অধ্যাপক ড. মিজানুর রহমান, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু।


স্বাগত বক্তব্য রাখেন বাঁধনহারা সাহিত্য পরিষদ এর সভাপতি বিশিষ্ট কবি ও সাহিত্যিক মুহাম্মদ ইব্রাহিম বাহারী।


সার্বিক অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাংবাদিক আফজাল হোসেন ও কবি শাহাজাহান কবীর শান্ত। বক্তব্য রাখেন মাওঃ আব্দুস সাত্তার আজাদী, সাহিত্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখক, কবি, সাহিত্যিক, শিক্ষক ও সূধীবৃন্দ।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা