• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলাকারী রিপন গ্রেফতার

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৯ মে ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রিপনকে গ্রেপ্তার করেছে র‌্যাব ৬। বৃহস্পতিবার রাতে তাকে সাতক্ষীরার কলোরোয়া উপজেলা থেকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের পাঠানো প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেছে, ২০০২ সালের ৩০ আগস্ট তারিখ তৎকালীন বিরোধীদলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ধর্ষিতা নারীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। ভিকটিমকে শান্তনা দিয়ে ফিরে যাওয়ার সময় কলারোয়া উপজেলায় কতিপয় সন্ত্রাসী গতিরোধ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, হাত বোমাসহ গাড়িবহরে হামলা চালায়। গ্রেপ্তার হওয়া আসামী রিপন ওই হামলার পরিকল্পনাকারী এবং বিস্ফোরক বহনকারীদের মধ্যে অন্যতম ছিল।

সে তার সহযোগীদের নিয়ে প্রধানমন্ত্রীর গাড়ি লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে সেখানে অনেক নেতাকর্মী গুরুতর আহত হয় এবং বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্থ হয়। আসামী রিপন আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ঢাকা, যশোরসহ দেশের বিভিন্ন স্থানে দীর্ঘদিন পালিয়ে বেড়াচ্ছিল। মামলার বিচারকার্য শেষে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় ১৮ এপ্রিল সাতক্ষীরা স্পেশাল ট্রাইবুনাল-৩ এর বিজ্ঞ বিচারক আসামি রিপনসহ ৪৮ জনকে যাবজ্জীবন সাজাসহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। র‌্যাব-৬ খুলনার একটি গোয়েন্দা দল পলাতক আসামীদের গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে।

এরই ধারাবাহিকতায় ১৮ মে র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, প্রধানমন্ত্রীর গাড়ীবহরে হামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রিপন সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলায় আত্মগোপনে রয়েছে। এমন সংবাদের ভিত্তিতে তারা বাড়িতে অভিযান চালিয়ে রিপনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার রিপনকে কলোরোয়া থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে বিজ্ঞপ্তি থেকে জানা গেছে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা