• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৬ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

আজকের সাতক্ষীরা

আশাশুনির ফুটপাতে মানসিক ভারসাম্যহীন এক অপরিচিত নারী

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২ মার্চ ২০২৩  

আশাশুনি উপজেলার কাকবাসিয়া মৎস্যসেট এলাকায় গত এক মাস যাবৎ চৌকির উপর বসবাস করছেন এক মানসিক ভারসাম্যহীন অপরিচিত নারী। 
দীর্ঘদিন মহিলাটি অবস্থান করায় এলাকার মানুষ মানবিক কারণে তাকে মাঝে মধ্যে খাদ্য প্রদান করে থাকে। স্থানীয় অনেকে জানান, তারা তার সাথে সখ্যতা করে কথা বলে জেনেছেন, মহিলার নাম মরিয়াম বিবি, বয়স অনুমান ৭০ বছর। তিনি দিনাজপুর জেলার বীর মুক্তিযোদ্ধা মোঃ হাফিজুল ইসলামের কন্যা বলে জানতে পেরেছে তারা। ১৯৭১ সালের যুদ্ধ চলাকালীন সময় তার স্বামী হানাদার বাহিনীর গুলিতে নিহত হয়েছেন বলে জানাগেছে।  তার পিতা অনেক আগে মারা গিয়েছেন। ছেলে মেয়েসহ অনেক আত্মীয়স্বজন রয়েছে বলে তিনি ব্যক্ত করে থাকেন। এর বাহিরে আর কিছু বলতে পারছেনা তিনি। আবদুল বারিক সানা, মাসুম বিল্লাহ, আনারুল ইসলামসহ একাধিক ব্যক্তি জানান, এক মাস আগে মহিলাটি মৎস্য সেট এলাকায় ঘোরাঘুরি করতে ছিল। রাতে একটি চায়ের দোকানের চৌকির উপর ঘুমিয়ে পড়েন। সেই থেকেই এক মাস যাবত বাজারে ঘোরাঘুরি ও একই খাটের উপর বসে শুয়ে ঘুমিয়ে কাটাচ্ছেন। বাজারের চায়ের দোকান, হোটেল ব্যবসায়ী ও যুবকরা তাকে সকাল বিকাল রুটি কলা ভাত দিয়ে থাকেন। তিনি মাঝে মাঝে কথা বলেন এবং আবার মুখ বন্ধ করে থাকেন।
ইউপি চেয়ারম্যান রুহুল কুদ্দুস জানান, কাকবসিয়া হাজী মৎস্য সেট এলাকায় এক মানসিক ভারসাম্যহীন মহিলার আসার কথা তিনি শুনেছেন। তবে কোথা থেকে ও কিভাবে এলেন তা তিনি জানেন না। দ্রুত তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
আশাশুনি থানার অফিসার ইনচার্জ মমিনুল ইসলাম সাংবাদিকদের জানান, মানসিক ভারসাম্যহীন মরিয়ম বিবির কথা আপনার মুখ থেকেই শুনলাম। খোঁজ নিচ্ছি এবং বিভিন্ন স্থানে মেসেজ পাঠিয়ে তাকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া যায় কিনা দেখবো। তিনি উপজেলা সমাজসেবা অফিসারের সাথে যোগাযোগ করার জন্য জানান। 

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা