• বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৬ ১৪২৯

  • || ১৭ রজব ১৪৪৪

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় কুখ্যাত চাঁদাবাজ- সন্ত্রাসী রঘুনাথ খাঁ আবারো গ্রেফতার

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

সাতক্ষীরার কুখ্যাত চাঁদাবাজ সন্ত্রাসী রঘুনাথ খাঁ আবারো গ্রেফতার হয়েছে। তিনি সাতক্ষীরার সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিঞ্চুপুর গ্রামের মদনমোহন খাঁ এর পুত্র। সোমবার সন্ধ্যায় তাকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে তাকে আদালতে প্রেরণ করে।
জানা গেছে,দেবহাটা উপজেলার শিমুলিয়া গ্রামের গোলাম ওয়ারেশের পুত্র কাজী সুরুজ ওয়ারেশ একজন ঘের ব্যবসায়ী। তার কাছে চাঁদাবাজ রঘুনাথ খাঁসহ অন্যান্য আসামিরা ওই ব্যবসায়ীর নিকট পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। এছাড়া,ভুমিসন্ত্রাসী রঘুনাথ খাঁ সোমবার সন্ধ্যায় দেবহাটার খলিসাখালি গ্রামের সামারা খালের ব্রীজের উপর বাশদিয়ে অবরোধ করে ককটেল বিস্ফোরণ ঘটায় এবং মাছের ঘের দখলের চেষ্টা করে। বিষয়টি জানার পর দেবহাটা থানা পুলিশ সেখানে অভিযান চালিয়ে ককটেল ও বিস্ফোরক দ্রব্য সহ রঘুনাথ খাঁ কে গ্রেফতার করে। এসময় অন্যান্য আসামিরা পালিয়ে যায়। এঘটনায় দেবহাটা থানায় মামলা হয়েছে।
আরো জানা যায়,চাঁদাবাজি ও বিস্ফোরক দ্রব্য মামলাসহ একাধিক মামলা রয়েছে রঘুনাথ খাঁ এর বিরুদ্ধে।
রঘুনাথ খাঁ এর আগে ২০০৭ সালের ১৪ মে যৌথ বাহিনীর অভিযানে সাতক্ষীরা ফুড অফিস মোড় এলাকায় একটি ক্লিনিক থেকে গ্রেফতার হয়েছিলো । তৎকালীন সময়ে তালা উপজেলা নির্বাহী অফিসারের গাড়িচালক ইমান আলীর নিকট চাঁদাবাজি করতে যেয়ে যৌথবাহিনীর হাতে গ্রেপ্তার হয়। এ ঘটনায় রঘুনাথ খাঁর বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় দ্রুত বিচার আইনে মামলা হয়। মামলা নং-২৬, তারিখ-১৪-০৫-২০০৭। এই মামলায় সাতক্ষীরা আদালত রঘুনাথ খাঁকে চার বছর কারাদণ্ডাদেশ প্রদান করেন। দীর্ঘদিন কারা ভোগের পর রঘুনাথ খাঁ বাইরে এসে আবারো তার পুরনো পেশা চাঁদাবাজিতে লিপ্ত হয় ।কথিত সাংবাদিক পরিচয়ে এলাকার ব্যবসায়ীসহ সাধারণ মানুষদের বিভিন্ন ধরনের ভয়-ভীতি প্রদর্শন করে চাঁদাবাজি অব্যাহত রাখে। দেবহাটা- কালীগঞ্জের কথিত ভূমিহীন সন্ত্রাসীদের সাথে গোপন আতাত করে অন্যের চিংড়ি ঘেরে ডাকাতি, লুটপাট, ছিনতাইসহ নানান ধরনের অপরাধে জড়িয়ে পরে রঘুনাথ খাঁ।
কথিত সাংবাদিকতার দাপট দেখিয়ে তার অপকর্মের মাত্রা বাড়াতে থাকে।শুরু করে লাগামহীন সন্ত্রাসী কর্মকাণ্ড । দেবহাটার খলিসাখালি নামক স্থানে সম্প্রতি হাজার হাজার বিঘার মৎস্য ঘেরেও লুটপাট চালায় এই রঘুনাথ খাঁ ও তার বাহিনী।
তালার মৃনাল বাহিনী, মহেশ ডাকাত থেকে শুরু করে সাতক্ষীরার বড় বড় সন্ত্রাসী খুনি ছিনতাইকারী ও শীর্ষ চোরাকারবারিদের নিয়ে গড়ে তোলে নেটওয়ার্ক। ছোটবেলায় ভারতে বড় হওয়া রঘুনাথ খাঁ আন্ডার গ্রাউন্ডে অবৈধ অস্ত্র বিস্ফোরক দ্রব্য ও মাদক সরবরাহের কাজে লিপ্ত রয়েছে। বিস্তর অভিযোগে অভিযুক্ত রঘুনাথ খাঁ এর বিরুদ্ধে কালীগঞ্জের একাধিক ব্যবসায়ী এর আগে চাঁদাবাজি ও প্রতারণার মামলা করেছিলেন। এমনকি রঘুনাথ কার গর্ভধারিনী মা শ্রীমতী ঝরনা রানী খাঁ রঘুনাথ খাঁ এর বিরুদ্ধে কালিগঞ্জ থানায় মামলা দায়ের করেন । মামলা নম্বর ২৭। তারিখ -২৪-০৫-২০০৭। এছাড়া,কালিগঞ্জের কাপড় ব্যবসায়ী ফতেপুর গ্রামের নারায়ণ চন্দ্র সরদারের ছেলে মাধবচন্দ্র সরদার রঘুনাথ খাঁর বিরুদ্ধে ৪২০/ ৪০৬ দন্ডবিধি একটি মামলা দায়ের করেন । কালিগঞ্জ থানার মামলা নম্বর ২৪,তারিখ ২২-০৫-২০০৭। আরো এক ব্যবসায়ী আমিনুর রহমান রঘুনাথ খাঁর বিরুদ্ধে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলা নম্বর ১৬, তারিখ ১৯-৫-২০০৭। ধারা ৪২০ / ৪০৬ দন্ডবিধি। তিনি মুকুন্দ মধুসূদন পুর গ্রামের মুজিবুর রহমানের ছেলে।এছাড়া,আরো অনেক মামলা রয়েছে তার বিরুদ্ধে।
এদিক
দেবহাটা থানার ওসি জানান, চাঁদাবাজি ও নাশকতা মামলায় রঘুনাথকে গ্রেফতার করার পর মঙ্গলবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা