• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপির ৪ নেতা গ্রেপ্তার

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২  

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় নাশকতা সৃষ্টির মাধ্যমে সরকার উৎখাতের পরিকল্পনার অভিযোগে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শেখ তারিকুল হাসানসহ বিএনপি ও সহযোগী সংগঠনের চার নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার দুপুরে তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পুলিশের দাবি, সরকার উৎখাত করতে নাশকতা সৃষ্টির জন্য তাঁরা গোপনে বৈঠক করছিলেন। এ ছাড়া ঘটনাস্থল থেকে ককটেলসহ জালের কাঠি, বাঁশের লাঠি ও রড জব্দ করার দাবি করা হয়। এ ঘটনায় কালিগঞ্জ থানার উপপরিদর্শক আশিষ কুমার ঘোষ বাদী হয়ে ২৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৯০ জনের বিরুদ্ধে মামলা করেছেন। যদিও বিএনপির নেতারা সেই অভিযোগ অস্বীকার করেছেন।

শেখ তারিকুল হাসান ছাড়া গ্রেপ্তার অন্য ব্যক্তিরা হলেন কালিগঞ্জ উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ নুরুজ্জামান, স্বনির্ভরবিষয়ক সম্পাদক এস এম হাফিজুর রহমান ও দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন যুবদলের আহ্বায়ক শাহিনুর রহমান।

মামলার সংক্ষিপ্ত এজাহারে উল্লেখ করা হয়, উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদের মাঠের পাশে একটি নির্জন স্থানে শেখ তারিকুল ইসলাম ও শেখ নুরুজ্জামানের নেতৃত্বে ১২০–২৩০ জন ব্যক্তি জড়ো হয়ে সরকার উৎখাতের ষড়যন্ত্র করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে সেখানে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্য নেতা–কর্মীরা পালিয়ে গেলেও চারজনকে গ্রেপ্তার করে পুলিশ।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হালিমুর রহমান বলেন, সরকার উৎখাতে ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনাস্থল থেকে তিনটি ককটেলসহ জালের কাঠি, বাঁশের লাঠি ও রড জব্দ করা হয়েছে। এ ঘটনায় ২৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৯০ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। আজ দুপুরে গ্রেপ্তার ব্যক্তিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা