• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

আশাশুনিতে ইসলাম ধর্ম অবমাননার দায়ে যুবক গ্রেপ্তার

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২  

সাতক্ষীরার আশাশুনিতে ইসলাম ধর্ম অবমাননার দায়ে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাতে পুলিশ তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে ধর্ম অবমাননার দায়ে  থানায় মামলা দায়েরের পর শুক্রবার (৯ সেপ্টেম্বর) আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

এদিকে, এ ঘটনার প্রতিবাদে শুক্রবার বিকালে শ্রীউলা ইউনিয়নের পুইজালা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন সড়কে মানববন্ধন কর্মসুচি পালন করে স্থাণীয় এলাকাবাসী ।

আটক যুবকের নাম মিহির কান্তি বাছাড় (২২)। সে সাতক্ষীরার আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের দক্ষিণ পুইজালা গ্রামের গুরুদাশ বাছাড়ের ছেলে।

পুলিশ জানায়, মহান আল্লাহ তায়ালা, আল-কোরআন ও হযরত মুহাম্মাদ (সাঃ) সম্পর্কে মিহির তার নিজ ফেসবুক আইডিতে কুরুচিপূর্ণ বক্তব্য সম্বলিত একটি পোষ্ট করে। বিষয়টি জানার পর পরই গোপন সংবাদের ভিত্তিতে বড়দল ব্রীজের উপর থেকে আশাশুনি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোমিনুল ইসলাম এর নেতৃত্বে পুলিশের একটি টিম তাকে গ্রেপ্তার করে।

আশাশুনি থানার অফিসার ইনচার্জ(ওসি) মোমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, তার বিরুদ্ধে ধর্ম অবমানার দায়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে, ধর্ম অবমাননার প্রতিবাদে শ্রীউলা ইউনিয়নের পুইজালা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন সড়কে বিকালে মানববন্ধন কর্মসুচি পালন করে স্থাণীয় এলাকাবাসী। এতে শত শত ধর্মপ্রাণ মানুষেরা অংশ গ্রহন করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, পশ্চিম পুইজালা মোড়লবাড়ী জামে মসজিদের ইমাম মিজানুর রহমান মোড়ল, পুইজালা জামে মসজিদের ইমাম আব্দুল মান্নান, শিক্ষার্থী হাবিবুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, হিন্দু যুবক মিহির কান্তি বাছাড় সৃষ্টিকর্তা, ইসলাম ধর্ম ও বিশ্বনবী মুসলিম সম্প্রদায়ের প্রাণের নবী হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে চরম ধৃষ্টতাপূর্ণ, কুরুচিপূর্ণ ও মুসলিম সম্প্রদায়ের প্রতি অপমান ছুড়ে দিয়ে মন্তব্য করেছে। এলাকার মুসলমানরাই কেবল নয় গোটা দেশের মুসলমানদের মনে আঘাত দিয়ে মিহির যে কর্মকান্ড করেছে তা ক্ষমার অযোগ্য। এই মিহির ছাত্রজীবন থেকে নানা অপকর্মের সাথে জড়িত ছিল। ফেসবুকে ইতিপূর্বেও সে অপকর্ম ছড়িয়েছে। পুলিশ প্রশাসন ইতিমধ্যে তাকে গ্রেপ্তার করেছে। বক্তারা এ সময় অতিদ্রুত তাকে বিচারের মুখোমুখি এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। 

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা