• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

ভেজাল দুধ উৎপাদন, ব্যবসায়িকে জেল-জরিমানা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২২  

সাতক্ষীরায় ভেজাল দুধ উৎপাদনের অভিযোগে নিরাপদ খাদ্য আইনে জেলা দুগ্ধ সমবায় সমিতির সভাপতি প্রশান্ত ঘোষকে ৬ মাসের কারাদান্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সাথে তাকে ৫ লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে, আরো ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তালা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কর্তৃক পরিচালিত এক ভ্রাম্যামন আদালতে তাকে এই অর্থদন্ড ও সাজা প্রদান করা হয়।

সাজাপ্রাপ্ত দুগ্ধ ব্যবসায়ি প্রশান্ত ঘোষ (৫০) সাতক্ষীরার তালা উপজেলার জেয়ালা গ্রামের মৃত কালিপদ ঘোষের ছেলে। তিনি সাতক্ষীরা জেলা দুগ্ধ সমবায় সমিতির সভাপতির সভাপতি।

সাতক্ষীরা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোঃ মোকলেছুর রহমান জানান, সাতক্ষীরার তালা উপজেলার দুগ্ধগ্রাম বলে পরিচিতি জেয়ালা গ্রামের এক ব্যবসায়ির বাড়িতে ভেজাল দুধ উৎপাদন হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বেলা ১টার দিকে ওই এলাকায় অভিযান চালানো হয়। একপর্যায়ে জেয়ালা গ্রামের মৃত কালিপদ ঘোষের ছেলে দুগ্ধ ব্যবসায়ি প্রশান্ত ঘোষের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় তার বাড়ি থেকে ভেজাল দুধ উৎপাদনে ব্যবহৃত ৩৫০ কেজি গাম ও ৯৬০ লিটার ভেজাল দুধ উদ্ধার করা হয়।

পরে বিকালে তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তালা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ রুহুল কুদ্দুস এর ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। এসময় ভেজাল দুধ উৎপাদনের অভিযোগে নিরাপদ খাদ্য আইন ২০১৩ সাল অনুযায়ি দুধ ব্যবসায়ি প্রশান্ত ঘোষকে দোষী সাব্যস্ত করে ৬ মাসের কারাদান্ড ও ৫ লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে, আরো ৬ মাসের কারাদন্ড প্রদান করেন ভ্রম্যামান আদালত।

অভিযানকালে সাতক্ষীরা জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ নাজমুল হাসান ও সাতক্ষীরা জেলা নিরাপত খাদ্য কর্মকর্তা মোঃ মোকলেছুর রহমান উপস্থিত ছিলেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা