• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

আন্ত:জেলা প্রতারক চক্রের মূলহোতা সাতক্ষীরার রবিউল গ্রেফতার

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১০ আগস্ট ২০২২  

সাতক্ষীরা, যশোর ও খুলনায় ৫টি প্রতারণা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ও দুটি মামলায় সাজাপ্রাপ্ত আসামী আন্তঃজেলা প্রতারক চক্রের সদস্য রবিউল ইসলাম মল্লিককে র‌্যাব সদস্যরা মঙ্গলবার ভোরে খুলনা জেলার পাইকগাছা উপজেলার নিজ বাড়ি উত্তর সলুয়া গ্রামের একটি গোপন আস্তানা থেকে গ্রেপ্তার করেছে। তাকে মঙ্গলবার দুপুরে বেনাপোল পোর্ট এর পৌরসভা রোডের মেসার্স বিশ্বাস বিপনীর স্বত্বাধিকারী কলিমুল্লাহ শাহীন এর দায়েরকৃত সেশান ১২৩/২১ নং মামলায় যশোর জেলা যুগ্ম জজ প্রথম আদালতের গ্রেপ্তারি পরোয়ানার আসামী হিসেবে গ্রেপ্তার দেখিয়ে পাইকগাছা থানার মাধ্যমে যশোর জেল খানায় পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃত রবিউল ইসলামের বাবার নাম আব্দুস সবুর মল্লিক। বেনাপোল পোর্ট এর পৌরসভা রোডের মেসার্স বিশ্বাস বিপনীর স্বত্বাধিকারী কলিমুল্লাহ শাহীন জানান, রবিউল ইসলাম মল্লিক জার্মান এগ্রো ফুডসে এন্ড বেভারেজ কোঃ লিঃ এর মালিক পরিচয়ে ঢাকার কল্যানপুরে একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করতেন ওয়েব সাইডের মাধ্যমে। যশোর জেলা ডিপোর নিয়োগ দেওয়ার নাম করে রবিউল তার সঙ্গে চুক্তিবদ্ধ হলে ২০২০ সালের ২৬ জানুয়ারি তার কাছ থেকে সাত লাখ টাকা নেন। পরে আরো দুই লাখ ৯০ হাজার টাকা নেন।

শর্ত ভঙ্গ করায় রবিউল ওই বছরের ২৬ এপ্রিল ডাচ বাংলা ব্যাংকের এক লাখ টাকার একটি চেক দেন। পরবর্তীতে তিনি জালিয়াতির শিকার হয়েছেন বুঝতে পেরে ওই চেক ডিজঅনার করিয়ে ২০২০ সালের ১৮ আগষ্ট যশোরের জ্যেষ্ট বেনাপোল পোর্ট আমলী আদালতে সিআর-৫৬/২০ নং মামলা করেন। ২০২১ সালের জানুয়ারি মাসে যশোর যুগ্ম জজ প্রথম আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। সেখান থেকে রবিউল রবিউল পলাতক ছিল। এ ছাড়া খুলনা জেলার ডুমুরিয়া থানার চাকনন্দঢা গ্রামের সোহেল শেখের দায়েরকৃত চাকুরি দেওয়ার নামে ৩৭ লাখ টাকা নেওয়ার অভিযোগে দায়েরকৃত মামলার পলাতক আসামী রবিউল, তার ভাই শফিকুল ও বোন সবুরা খানম।

পাইকগাছা থানার পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম জানান, রবিউলকে কলিমুল্লাহ শাহীনের দায়েরকৃত মামলার গ্রেপ্তারি পরোয়ানা থাকায় খুলনা র‌্যাব-৬ এর সদস্যরা তাকে নিজ বাড়ির এলাকা থেকে মঙ্গলবার গ্রেপ্তার করেছে। এ ছাড়াও তার বিরুদ্ধে যশোর জেলা সদরের নীলগঞ্জ তাঁতিপাড়ার মোঃ আকবর আলীর ছেলে আসিফ আকবর সেতুর চেক ডিজঅনারের মামলাসহ চারটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা এবং দু’টি মামলায় সাজার গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তবে তাকে কলিমুল্লাহ শাহীনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে যশোর কারাগারে পাঠানো হয়েছে। অন্য মামলাগুলোতে পর্যায়ক্রমে গ্রেপ্তার দেখানো হবে।

প্রসঙ্গত, বহু অনিয়ম ও দূর্ণীতির হোতা সাতক্ষীরার তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নের দক্ষিণ শার্শা গ্রামের মুক্তিযোদ্ধা তবিবর রহমানের প্রতারক জামাতা খুলনা জেলার পাইকগাছা উপজেলার উত্তর সলুয়া গ্রামের সাময়িক বরখাস্ত হওয়ায়ূ আবহাওয়া অফিস সহকারি কয়েকটি প্রতারনা মামলার আসামী শফিকুল ইসলাম তার ভাই রবিউল ইসলাম ও তাদের বোন স্বরাষ্ট্র সচিব হিসেবে প্রতারনাকারি সবুরা খানমের বিরুদ্ধে স¤প্রতি সাতক্ষীরা, খুলনা ও জাতীয় পত্রিকায় চারটি পর্বে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এতে নড়ে চড়ে বসে প্রশাসন।

তবে আইনপ্রয়োগকারি সংস্থার একটি দায়িত্বশীল সূত্র জানায়, রবিউলের ভাই শফিকুল ও তার বোন সবুরা খানম চাকুন্দিয়ার সোহেল শেখ এর মামলায় খুব্র শীঘ্রই গ্রেপ্তার হতে পারে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা