• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় কিশোরীর বিয়ে থামাল পুলিশ, কারাগারে নানা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৮ আগস্ট ২০২২  

সাতক্ষীরার কলারোয়ার বোয়ালিয়ায় ১১ বছরের এক কিশোরীর বিয়ে হয়ে যাচ্ছিল। জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে খবর পেয়ে বাল্যবিয়ে বন্ধ্য করে দিয়েছে পুলিশ-প্রশাসন। সোমবার (৮ আগস্ট) বিকেলে ৯৯৯ এর পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার দুপুরে সাতক্ষীরার কলারোয়ার বোয়ালিয়া থেকে বাল্যবিয়ের সংবাদ জানিয়ে একজন কলার জানান, তার গ্রামে একটি বাল্যবিয়ে অনুষ্ঠিত হচ্ছে। কনের বয়স এগারো বছর। কলার বাল্য বিয়ে প্রতিরোধে আইনি সহায়তা চান।

৯৯৯ এর কলটেকার কনস্টেবল জাহিদুল ইসলাম কলটি রিসিভ করেছিলেন। তিনি তাৎক্ষণিকভাবে কলারোয়া থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান।

সংবাদ পেয়ে কলারোয়া থানার একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায় এবং স্থানীয় চেয়ারম্যান ও জনপ্রতিনিধিদের উপস্থিতিতে বিয়ের অনুষ্ঠান বন্ধ করে দেয়। পরে কলারোয়া সদর ইউএনওর ভ্রাম্যমাণ আদালত কনের নানাকে এক মাসের কারাদণ্ড দেন। কলারোয়া থানা পুলিশ দলের নেতৃত্বে থাকা এস আই ওসমান গনি ৯৯৯ কে বিষয়টি নিশ্চিত করেন।

অন্যদিকে, ৯৯৯ থেকে খবর পেয়ে খুলনায় স্কুলছাত্রীদের উত্যক্ত করায় একদল বখাটের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে পুলিশ। আনোয়ার সাত্তার বলেন, রোববার দুপুরে খুলনা সদর থানার গগন বাবু রোড থেকে একজন কলার জানান, তার এলাকায় কিছু বখাটে ছেলে স্কুলের ছাত্রীদের যৌন হয়রানি করে। তিনি আইনি ব্যবস্থার অনুরোধ জানান।

৯৯৯ এর কলটেকার কনস্টেবল আকাশ নাথ কলটি রিসিভ করেছিলেন। তিনি তাৎক্ষণিকভাবে খুলনা সদর থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান।

আনোয়ার সাত্তার বলেন, সংবাদ পেয়ে খুলনা সদর থানার একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায় এবং ঘটনাস্থল থেকে যৌন হয়রানি করার অভিযোগে আলিম হোসেনকে (১৯) আটক করে থানায় নিয়ে আসে। পরে মুচলেকা দিলে অভিযুক্তকে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা