• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

দেবহাটায় নাশকতা মামলার আসামী কর্তৃক জমি দখল চেষ্টা !

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৭ জুন ২০২২  

দেবহাটায় নাশকতা মামলার আসামীসহ কয়েক কুচক্রী কর্তৃক পৈত্রিক সম্পত্তি জবর দখলে অপচেষ্টা ও ষড়যন্ত্রের বিষয়ে অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাহমুদুল হক লাভলু বিশ্বাস।

রবিবার ৫ জুন, ২২ ইং সকাল ১০ টার সময় দেবহাটা রিপোটার্স ক্লাবে এই সংবাদ সম্মেলন করেন তিনি। এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, দেবহাটা থানার শ্বেতপুর মৌজার এসএ খতিয়ান-৯৮, ২৫, ৯৩, দাগ নং- ১৪৭, ৬৬, ৮৩, ৬৯, ৮১।

যার বর্তমান বিআরএস খতিয়ান-২০, ১১১, ৬০ এবং দাগ নং- ১৪৮, ৩৭, ৮০, ৮২, ৮৮ তে মোট সম্পত্তির পরিমান ২ একর ৯১ শতক। উক্ত খতিয়ান ও দাগের এসএ এবং আরএস খতিয়ান অনুযায়ী ১। নাংলা গ্রামের চিকন বিশ্বাসের ছেলে এছমদ্দিন বিশ্বাস, ২। নাংলা গ্রামের সোনাই বিশ্বাসের ছেলে তফিলউদ্দিন, ৩। ছায়েম বিশ্বাসের দুই ছেলে রহমতুল্যা বিশ্বাস ও নেছারদ্দিন বিশ্বাস এবং ৪। নাংলা গ্রামের আইনদ্দিন বিশ্বাস গং ও তার ছেলে আব্দুল জব্বার বিশ্বাসের মালিকানা বিদ্যমান। উক্ত এসএ ও আরএস অনুযায়ী ছায়েম বিশ্বাসের দুই ছেলে রহমতুল্যা ও নেছারদ্দিনের জমির মালিকানা বাদে বাকি আমরা ৩ শরিকদার মিলে মোট ১ একর ৯০ শতক জমি পাব।

কিন্তু আমাদের মালিকানা থাকা সত্ত্বেও দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক নাংলা গ্রামের মৃত বরকতুল্যা বিশ্বাসের ছেলে দেবহাটা থানায় চার্জশীটভুক্ত নাশকতা ও সন্ত্রাসী কার্য্যকলাপের অপরাধের আসামী কামাল হোসেন বিশ্বাস ও অপর ষড়যন্ত্রকারী মৃত নেছারদ্দিনের ছেলে নাজমুছ শাহাদাত নফর বিশ্বাস প্রভাব খাটিয়ে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে আমাদের সম্পত্তি জবরদখল করে দীর্ঘদিন ভোগদখল করছে। কামাল ও নফর বিশ্বাস ছাড়াও মৃত ইউসুফ বিশ্বাসের ছেলে আকরাম বিশ্বাস, নফর বিশ্বাসের ছেলে রঞ্জু বিশ্বাস, মৃত রুহুল কুদ্দুস বিশ্বাসের দুই ছেলে বাচ্চু বিশ্বাস ও শান্ত বিশ্বাস,

ফয়জুল করিম বিশ্বাসের চার ছেলে এহছান বিশ্বাস, বাবু বিশ্বাস, রতন বিশ্বাস ও অলিউল বিশ্বাস, মৃত রফিকুল ইসলাম বিশ্বাসের ছেলে ময়নদ্দিন বিশ্বাস একত্রে মিলে আমাদের জমি জবরদখল করে আছে। আমরা তাদেরকে আমাদের নামীয় জমিটুকু ছেড়ে দিতে বললে তারা আমাদেরকে বিভিন্ন প্রকারের হুমকি, ভয়ভীতি, মিথ্যা মামলা দেয়া ও এমনকি আমাদেরকে জীবননাশসহ ক্ষতি করার ভয় দেখিয়ে আসছে। যার কারনে গত কয়েকমাস পূর্বে নাশকতা মামলার আসামী কামাল হোসেন বাদী হয়ে সাতক্ষীরা যুগ্ম জেলা জজ ২য় আদালতে আমাদের শরিকদার ১শত জনের অধিককে বিবাদী করে ২০৩/২১ নং মামলা দায়ের করে। উক্ত মামলাটি চলমান থাকা সত্ত্বেও কয়েকদিন আগে কামাল গং দেবহাটা থানায় আমাদের নামে মিথ্যা অভিযোগ দায়ের করে।

এবিষয়ে থানা কর্তৃপক্ষ একজন বিজ্ঞ আইনজীবির সহায়তায় শালিশ মিমাংসা করে উক্ত জমিতে আমাদের মালিকানা শর্ত বিরাজমান আছে মর্মে সিদ্ধান্ত জানায়। যার কারনে তারা আমাদের জমি ফেরত না দেওয়ার বাহানায় আবারো নানারকম ষড়যন্ত্র শুরু করেছে। তারা আমাদের নামে নানারকম অপপ্রচার ও ভিত্তিহীন কথাবার্তা বলছে।
তিনি বলেন, আমাদের ঐ জমির শরিকদারেরা অনেকেই আছে দিনহীন অসহায়। তারা বর্তমানে অনেকেই মানবেতর জীবনযাপন করে। ঐ জমিটুকু পেলে হয়তো তারা পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করতে পারবে। কিন্ত কামাল ও নফর বিশ্বাস গং জমি না দিয়ে উল্টো নানারকম হুমকি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। বর্তমানে তারা পরিবার পরিজন নিয়ে অসহায়ভাবে ও জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও দাবি করেন তিনি। তিনি বিষয়টির সুষ্টু তদন্তপূর্বক তাদের রেকর্ডিও জমি ফিরে পেতে জেলা ও উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। উল্লেখ্য যে, উক্ত কামাল তার নামে মামলার কারনে নাংলার তার বাড়িঘর ছেড়ে নলতাতে ভাড়া বাসায় দীর্ঘদিন বসবাস করছেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা