• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরার বিনোদন কেন্দ্রগুলোতে উৎসবের আমেজ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৫ মে ২০২২  

ঈদের ছুটিতে সাতক্ষীরার বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের ঢল নেমেছে। একটু আনন্দ কুড়াতে অনেকেই পরিবার-পরিজন নিয়ে এসব স্থানে ঘুরে বেড়াচ্ছেন। সাতক্ষীরার মানুষের আনন্দ বিনোদনের অন্যতম স্থান লেকভিউ কফিশপ অ্যান্ড রেস্টুরেন্ট, মোজাফ্ফার গার্ডেন, সুন্দরবনের আদলে গড়ে উঠা আকাশনীলা ইকো টুরিজম, রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র। এছাড়াও সাতক্ষীরা বাইপাস সড়ক এবং তার দুই পাশে গড়ে উঠা ছোট বড় রেস্টুরেন্টগুলো এখন সাতক্ষীরার মানুষের কাছে বিনোদনের স্থানে পরিনত হয়েছে। সেখানে ভিড় জমাচ্ছেন তরুণ তরুণী থেকে শুরু করে সব বয়সের মানুষ। 

সুন্দরবনের কোল ঘেঁষে সুন্দরবনের আদলে গড়ে তোলা হয়েছে আকাশনীলা ইকো টুরিজম। অন্যদিকে ভারতের সীমান্তবর্তী ইছামতি নদীর তীরে গড়ে তোলা হয়েছে রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র। এসব পর্যটন কেন্দ্রে সুন্দরবনের স্বাদ নিতে সব বয়সের পর্যটকদের ভিড় রয়েছে। 

জেলা শহরের অদূরে মোজাফ্ফর গার্ডেন অ্যান্ড রিসোর্টটি বেশ খোলামেলা এবং বহু জাতের গাছপালায় পরিপূর্ণ। এখানে আগত অতিথিরা একদিকে যেমন প্রকৃতির সবুজের কাছাকাছি আসতে পারছেন আবার অন্যদিকে বিশুদ্ধ বাতাসে শ্বাস নেওয়ারও সুযোগ পাচ্ছেন। এছাড়া এখানকার লেকে রয়েছে প্যাডেল বোট। এখানে আগত অল্প বয়সী অতিথিদের জন্য রয়েছে খেলার মাঠ, ত্রিমাত্রিক চিড়িয়াখানা এবং বিভিন্ন আকর্ষণীয় ভাস্কর্য। জেলার সর্ববৃহৎ এই বেসরকারি চিড়িয়াখানায় রয়েছে নানা প্রজাতির জীবজন্তু।

আশাশুনি উপজেলার দরগাহপুর গ্রামের বাসিন্দা আচল রহমান, কাজল রহমান ও তালা উপজেলার শ্রীমন্তকাটি গ্রামের বাসিন্দা আলিফ রহমান ও মতিয়ার রহমান মোড়ল জানালেন, তারা ঈদের পরদিন বেড়াতে এসে সময়টা দারুণ কাটিয়েছেন। 

সাতক্ষীরার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, ঈদের ছুটিতে পরিবার-পরিজন নিয়ে ঘুরতে আসছেন অনেক মানুষ। সঙ্গত কারণে জেলার বিনোদন কেন্দ্রগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা