• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৫৫ জন

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২  

সাতক্ষীরায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষা-২০২২ এর চুড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়েছে। বুধবার (২০ এপ্রিল) বিকাল ৫টায় সাতক্ষীরা পুলিশ লাইনস্ ড্রিল শেড মিলনায়তনে এই ফলাফল ঘোষণা করা হয়। এসময় কনস্টেবল পদে নিয়োগ পাওয়া ৫৫ জনের নাম ঘোষণা করেন সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। নিয়োগ প্রাপ্ত ৫৫ জনের মধ্যে ৮ জন নারী ও ৪৭জন পুরুষ রয়েছেন।

কনস্টেবল পদে নিয়োগ প্রাপ্তদের মধ্যে নারী ৮ জন, সাধারণ কোটায় ২৯ জন, পোষ্য কোটায় ৪ জন ও মুক্তিযোদ্ধা কোটায় ১৪ জন রয়েছেন। এসময় সাতক্ষীরা জেলা পুলিশের পক্ষ থেকে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে চুড়ান্ত ফলাফল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিয়োগ বোর্ডের সদস্যসহ সাতক্ষীরা জেলা পুলিশের সকল পর্যায়ের পুলিশ সদস্যগণ।

নতুন কনস্টেবল নিয়োগে ১ম হয়ে চাকরি পাওয়া মোঃ শহিদুজ্জামান নাঈম বলেন, আমি খুবই খুশি। কোন টাকা ছাড়াই আমি কনস্টেবল পদে নিয়োগ পেয়েছি। সে জন্য বাংলাদেশ সরকার ও পুলিশকে কৃতজ্ঞতা জানাই।

কনস্টেবল পদে নিয়োগ পাওয়া দিনমজুর বাবা রশিদ মোড়লের সংসারে অভাব-অনটনের মধ্যদিয়ে বেড়ে ওঠা মুক্তা পারভীন তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আমি দিনমজুর পরিবারের সন্তান। ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল, পুলিশে চাকরি করবো। আমার সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। বাবা-মায়ের কষ্ট দূর করতে পারবো। কিন্তু এতো সহজে, টাকা পয়সা ছাড়াই যে লক্ষ্যে পৌঁছাতে পারবো তা ভাবতে পারেনি। এজন্য অবশ্যই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।

একই ধরনের অনুভূতি রানুমা খাতুনের। নতুন কনস্টেবল নিয়োগে মুক্তিযোদ্ধার কোটায় চাকরি পাওয়া রানুমা খাতুন বলেন, স্বচ্ছতার ভিত্তিতে মাত্র ১২০ টাকা খরচ করে পুলিশের চাকরি পেয়েছি। সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ।

শুধু মুক্তা পারভীন বা রানুমা খাতুন নয়, সাতক্ষীরায় মাত্র ১২০ টাকা খরচ করে সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে কনস্টেবল পদে নিয়োগের জন্য ৫৫ জনকে নির্বাচিত করা হয়েছে। যাদের সামনে এখন পুলিশের ইনিফর্ম গায়ে দেশ সেবার স্বপ্ন।

এ সময় পুলিশ সুপার বলেন, পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পূর্ণ স্বচ্ছ ও নিরপেক্ষ করার লক্ষে আইজিপির উদ্যোগে সম্পূর্ণ নতুন নিয়মে কনস্টেবল নিয়োগ পরীক্ষাটি সম্পন্ন হয়েছে। আমরা সাতক্ষীরা জেলাবাসীকে কথা দিয়েছিলাম একটি স্বচ্ছ ও সুন্দর নিয়োগ উপহার দেওয়ার। আমরা আমাদের কথা রেখেছি।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা-২০২২ এর সাতক্ষীরা জেলার প্রাথমিকভাবে যারা নির্বাচিত হয়েছে তারা সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে নির্বাচিত হয়েছে। আগামী ৩ ডিসেম্বর রাজারবাগ পুলিশ হাসপাতাল, ঢাকায় মেডিকেল পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য সবাইকে আহবান জানান।

প্রসঙ্গতঃ এবার প্রথম থেকে প্রাথমিকভাবে অনলাইনে ১হাজার ৬০ জন নতুন কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় আবেদন করে। আবেদনকারীদের মধ্য থেকে বিভিন্ন ধাপ পেরিয়ে চুড়ান্তভাবে ৪৩৬ জন অংশগ্রহণ করে ১৭৯ জন পাশ করে। পরে চুড়ান্ত ফলাফলে নতুন ৫৫ জন কনস্টেবলকে নিয়োগ দেওয়া হয় এবং ৭জনকে অপেক্ষমান রাখা হয়েছে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা