• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

টিসিবি’র বিপুল পরিমাণ ভোজ্যতেল জব্দ, ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৭ মার্চ ২০২২  

সাতক্ষীরায় বিপুল পরিমাণ টিসিবি’র ভোজ্যতেল জব্দ, ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা সাতক্ষীরায় ভ্রাম্যমান আদালতের অভিযানে বিপুল পরিমাণ টিসিবি’র ভোজ্যতেল জব্দ করা হয়েছে। এই অভিযোগে কদমতলা বাজারের একটি ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে। এছাড়া ব্যবসা প্রতিষ্ঠানে মুল্য তালিকা না টাঙ্গানো, অস্বাস্থ্যকর খাবার পরিবেশনাসহ বিভিন্ন অভিযোগে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

আজ সোমবার (৭ মার্চ) দুপুরে সাতক্ষীরা শহরের অদূরে কদমতলা বাজারসহ শহরের বিভিন্ন প্রতিষ্ঠানে এই অভিযান পরিচালিত হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,সাতক্ষীরার সহকারি পরিচালক নাজমুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা শহরের অদূরে কদমতলা বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন ও সজীব তালুকদারে সমম্বয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যের মুল্য তালিকা না টাঙ্গানোর অভিযোগে কদমতলা বাজারস্থ টিসিবি’র ডিলার সিরাজুল ইসলামকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে মেসার্স মায়ের দান এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে ২ লিটারের ২০৭ বোতল টিসিবি’র ভোজ্যতেল ও টিসিবি’র ভোজ্যতেলের ২শ’ খালি বোতল রাখার অভিযোগে প্রতিষ্ঠানের মালিক আমজাদ হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা ও তার ব্যবসা প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

নাজমুল হাসান আরও জানান, কদমতলা বাজারে অভিযান পরিচালনার পর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একক অভিযান পরিচালিত হয়। এসময় ডিপফ্রিজে কাঁচা ও রান্না করা মাংস একসাথে রাখা ও মুল্য তালিকা না থাকার অভিযোগে শহরের হাটের মোড় এলাকায় অবস্থি ঠিকানা হোটেলকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মিষ্টি তৈরিতে সাইট্রিক এসিড ও স্যাকারিন মেশানোর অভিযোগ বাঙ্গালের মোড় এলাকায় অবস্থিত আল আমিন হোটেলকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এসব অভিযানে তিনিসহ ক্যাবের প্রতিনিধি সাকিবুর রহমান বাবলা উপস্থিত ছিলেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা