• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

কলারোয়ায় ভ্যান চালকের কুঁড়ে ঘর ভাংচুর, আহত-৫

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২১  

সাতক্ষীরার কলারোয়ায় এক অসহায় ভ্যান চালকের কুড়ে ঘর ভাংচুর করেছে প্রতিপক্ষরা। এসময় প্রতিপক্ষের ভাড়াটিয়া সন্ত্রাসীদের হামলায় ৫ জন আহত হয়েছে। পরে ৯৯৯এর খবর পেয়ে থানা পুলিশ ঘটনা স্থান থেকে ৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসেন।

সোমবার (১৫ নভেম্বর) সকালে ভ্যান চালক উপজেলার কুশোডাঙ্গা ইউনিয়নের মেহমানপুর গ্রামের মৃত দেলবার দফাদারের ছেলে আবুল কাশেম জানান, তার বাপ-চাচারা দুইভাই। তাদের পৈত্রিক দুই দাগে ৪২শত জমি রয়েছে। সেই জমির মধ্যে থেকে চাচা সহিলদ্দিন দফাদার তার পৈত্রিক ২১শতক জমি রায়টা গ্রামের হামিদুল্লাহ সরদারের কাছে বিক্রয় করে দেন। এর পর থেকে নিরহ ভ্যান চালক তার পৈত্রিক সূত্রে প্রাপ্য ২১শতক জমিতে ৩ বোন ও মাকে নিয়ে বসত বাড়ী করে বসবাস করে আসছেন।

তিনি একজন ভ্যান চালক। এর মধ্যে তার চাচার বিক্রয়কৃত জমি হামিদুল্লাহ সরদার তার বড় ছেলে আজগার আলীর কাছে বিক্রয় করে দেয়। আজগার আলী ওই জমিতে বসত ঘর নির্মাণ করে বসবাস করে আসছেন। এর পর আজগার আলী কৌশল করে তার ২১ শতক জমি আকছেদ আলী গাজী নামের আরেক এক ব্যক্তির কাছে বিক্রয় করে দেয়। দীর্ঘ দিন পরে আকছেদ আলী গাজী জমির দখল না পেয়ে নিরহ আবুল কাশেমের বাগানকৃত পৈত্রিক জমিতে পাকা বসত ঘর নির্মানের চেষ্টা করে। এতে বাধা দেওয়ায় গত ৯নভেম্বর সকাল সাড়ে ৬টার দিকে আজগার আলী ও আকছেদ আলী গাজী কলারোয়ার বিভিন্ন এলাকা থেকে সন্ত্রাসীদের ভাড়া করে এনে নিরহ ভ্যান চালকের কুড়ে ঘর ভাংচুর করে।

এসময় বাধা দিতে গিয়ে ভ্যান চালক আবুল কাশেম (৫২), বৃদ্ধা মা রহিমা খাতুন (৭০) বোন-মনজুয়ারা (৫৫), মাজেদা খাতুন (৪২), দোলাভাই-আজাহারুল ইসলাম (৪৫) আহত হয়। এছাড়াও তারা গাছগাছালি কেটে নষ্ট করে। ওই সময় ৯৯৯ এর ফোন পেয়ে কলারোয়া থানা পুলিশ ঘটনা স্থানে এসে আকছেদ আলী, হযরত, এরশাদ, মামুন, মদুত ও ইমরানকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসেন। তিনি আরো বলেন-আমার পৈত্রিক জমি তারা গোপনে নিজেদের নামে রেকর্ড করে নেয়ার ঘটনায় তিনি সাতক্ষীরা আদালতে রেকর্ড সংশোধনের মামলা করেছেন, জমি অবৈধ ভাবে দখলের চেষ্টার জন্য তিনি সাতক্ষীরা আদালতে ১৪৫ধারায় একটি মামলা করেন।

এর পরে তারা আদালতে মামলা চলমান থাকার পরেও অবৈধ ভাবে বাড়ী ঘর ভাংচুর করে নিরহ ভ্যান চালকের পরিবারের উপর হামলা করেছে। তিনি এঘটনায় আদালতে একটি মামলা করেছেন। বর্তমানে আদালতে ৩টি মামলা চলমান রয়েছে। নিরহ ভ্যান চালক আবুল কাশেম ন্যায় বিচার পাওয়ার জন্য সাতক্ষীরা জেলা পুলিশ সুপার ও আদালতের বিচারকের সু-দৃষ্টি কামনা করেছেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা