• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরা মেডিকলে কলেজ হাসপাতাল ৭ কোটি টাকার শিডিউল ক্রয়ে বাধা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১  

সাতক্ষীরা সরকারি মেডিকেল কলেজ হাসপাতালের অনুক‚লে ৭ কোটি টাকার শিডিউল ক্রয় করতে বাধার সৃষ্টি করা হয়েছে। সাতক্ষীরার একটি প্রভাবশালী মহল এই শিডিউল একজন চিহ্নিত ঠিকাদারের অনুক‚লে নেওয়ার জন্য প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অন্যান্য আগ্রহী ক্রেতা ঠিকাদারদের বাধা দিয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে এ বিষয়ে জানার জন্য বারবার চেষ্টা করেও সাতক্ষীরা সরকারি মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. কুদরত ই খুদার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
খোঁজ নিয়ে জানা গেছে, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ওষুধপত্র, গজব্যান্ডেজ, প্যাথলজিক্যাল সরঞ্জাম এবং এমএসআর এর বিভিন্ন প্রকারের যন্ত্রপাতি ক্রয়ের জন্য ৭ কোটি টাকার বরাদ্দ দেওয়া হয়। স্থানীয় ও জাতীয় দৈনিকে এই বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। গতকাল বুধবার সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত ছিল শিডিউল ক্রয়ের শেষ সময়। এই মাসের ৩০ তারিখে তা ড্রপিং করার কথা রয়েছে।


এদিকে ৭ কোটি টাকার এই শিডিউল জনৈক ঠিকাদারকে পাইয়ে দেওয়ার কথা দিয়ে সাতক্ষীরার একটি প্রভাবশালী মহল কোটি টাকা হাতিয়ে নিয়েছে। একই ভাবে ওই মহলটির দাপটে আগ্রহী ঠিকাদাররা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে শিডিউল ক্রয়ে বাধাগ্রস্ত হয়েছেন। ফলে হাতেগোনা কয়েকজন মাত্র এই শিডিউল ক্রয় করতে পেরেছেন বলে ঠিকাদাররা অভিযোগ করেছেন। 
আগ্রহী ঠিকাদাররা তাদের নাম প্রকাশে অপারগতা প্রকাশ করে জানিয়েছেন, মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শিডিউল ক্রয়ের সময় পুলিশের উপস্থিতিতে ওই প্রভাবশালী মহলের লোক বলে পরিচিত কয়েকজন অনুসারী দাঁড়িয়ে থেকে অন্যদের বাধা দিয়েছেন। এ নিয়ে হাসপাতাল এলাকায় ব্যাপক উত্তেজনা দেখা দেয়। এমনকি ধাক্কাধাক্কির ঘটনাও ঘটে। 
কতগুলো সিডিউল বিক্রি হয়েছে তা জানার জন্য বুধবার বিকেল তিনটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত¡াবধায়ক সহ একাধিক দায়িত্বশীল ব্যক্তির সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের সেল ফোনটি বন্ধ পাওয়া যায়। একজনের ফোন রিং হলেও তিনি রিসিভ করেননি।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা