ব্রেকিং:
আফগানিস্তানে এক সপ্তাহের মাথায় ফের মসজিদে বিস্ফোরণ: নিহত ২৫, আহত অর্ধশত চট্টগ্রামের দেবপাহাড় বস্তিতে ভয়াবহ আগুন দেশের ছয় জেলায় মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ
  • শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১ ১৪২৮

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় করোনা উপসর্গে নারীর মৃত্যু, আক্রান্ত ৬

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২১  

সাতক্ষীরায় কমেছে করোনা উপসর্গে মৃত্যুর সংখ্যা। ফের বেড়েছে সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে জেলায় ২০ সেপ্টেম্বর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৬৭৯ জন।

করোনা উপসর্গে মৃত ব্যক্তি হলেন, সাতক্ষীরার দেবহাটা উপঝেরার বদরতলা গ্রামের জবেদ আলীর স্ত্রী রিজিয়া খাতুন(৪০)।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত কয়েকদিন আগে তিনি সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২০ সেপ্টেম্বর তিনি মারা যান।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ২১ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৪৫ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ১ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৫ জন।
এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় মোট ৮০টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৭ দশমিক ৫০ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ৩ দশমিক ৩১ শতাংশ।
সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে একজন। এ সময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৫৪ টি নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা সনাক্ত হয়েছে। এসময় সদর হাসপাতাল সহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স র‌্যাপিড এন্টিজেন কীটে ২৬ টি নমুনা পরীক্ষা করে কেউ পজেটিভ হয়নি। শনাক্তের হার ৭ দশমিক ৫০ শতাংশ।

তিনি আরো বলেন, ২০ সেপ্টম্বর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৩২ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৪৯২ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ১৭ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ২৫২ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৯ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ২৪৩ জন। জেলায় ২০ সেপ্টেম্বর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৬৭৯ জন।

সিভিল সার্জন আরো জানান, এ পর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এদিকে ২০ সেপ্টেম্বর সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৮০ হাজার ৫৫২ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৯৮ হাজার ৩১১ জন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা